ইয়াং গ্লোবাল চেঞ্জ মেকার অ্যাওয়ার্ড পেলেন রাবির মুরাদ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:৩৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

মানসিক স্বাস্থ্য সুরক্ষায় কাজ করার জন্য ইয়াং গ্লোবাল চেঞ্জমেকার অ্যাওয়ার্ড পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মুরাদ আনসারী। বিশ্ববিদ্যালয়ে মানসিক স্বাস্থ্য সুরক্ষায় কাজ করা ‘সাইকিউর অর্গানাইজেশন’ এর প্রতিষ্ঠাতা তিনি।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার পূরণের জন্য বাস্তব পদক্ষেপ অনুপ্রাণিত করতে ইইএফ গ্লোবাল কর্তৃক এই পুরস্কার চালু করা হয়েছে। রাইজিং ইমপ্যাক্ট মেকার বিভাগে আনসারীকে এই পুরস্কারে ভূষিত করা হয়। তার নিজ ফেসবুক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদ।

জানা গেছে, ১৪ দেশের মোট ১৭ তরুণকে নিজ দেশে ইতিবাচক পরিবর্তনে কাজ করার জন্য এবং এসডিজিকে এগিয়ে নিতে অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে তাদের এ পুরস্কার দেওয়া হয়েছে।

প্রতিষ্ঠাতা মুরাদ আনসারিসহ আরও দুজন মাহিন আবরার রহমান এবং তারিক আজিজ এই সংগঠনটির যাত্রা শুর করেন।

মুরাদ পুরস্কারের বিষয়ে তার ফেসবুকে জানান, ইয়ং গ্লোবাল চেঞ্জমেকার পুরস্কারের জন্য তাকে নির্বাচিত করায় আনন্দিত। এ বছর ১৪ দেশের মোট ১৭ তরুণকে স্বীকৃতি দেওয়া হয়েছে, যার মধ্যে দুই বাংলাদেশির সে একজন।

সালমান শাকিল/এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]