লক্ষ্মীপুরে শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে গীতিনাট্য পরিবেশন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০৮:৪৯ এএম, ০২ অক্টোবর ২০২১

লক্ষ্মীপুরে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার রাজনৈতিক জীবন তুলে ধরে গীতিনাট্য পরিবেশন করা হয়েছে। শুক্রবার (১ অক্টোবর) রাতে লক্ষ্মীপুর টাউন হল মিলনায়তনে শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জানা গেছে, শিক্ষা ও গবেষণামূলক সংগঠন ‘আমরা ক’জন মুজিব সেনা’র উদ্যোগে স্থানীয় শিল্পীরা নাটকটি পরিবেশন করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিপুলসংখ্যক শিক্ষার্থী ও রাজনৈতিক নেতাকর্মীরা নাটকটি উপভোগ করেন। এসময় আয়োজিত আলোচনা সভায় বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় বিজয়ী ২৫ জনকে সনদসহ পুরস্কার দেওয়া হয়।

কবি মুজতবা আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য (শিক্ষা) ড. এ এস এম মাকসুদ কামাল। অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি এ এফ জসীম উদ্দিন আহমদ।

Lakshmipur-news-pic-2.jpg

সভায় বক্তারা বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে আমরা উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী বিশ্বনেতার মর্যাদার আসন অর্জন করেছেন। বঙ্গবন্ধু ও শেখ হাসিনার আদর্শ লালন ও তাদের শিক্ষায় নিজেদের গড়ে তোলার স্বপ্ন নিয়ে জাগ্রত হতে শিক্ষার্থী ও তরুণ প্রজন্মের প্রতি আহ্বান জানান বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. হাছান শাফী, অধ্যাপক মাইন উদ্দিন পাঠান, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক ও বাংলা একাডেমির উপ-পরিচালক ড. শাহাদাৎ হোসেন নিপু, সাঈদ আহমেদ বাবু, সৈয়দ আবু তোহা প্রমুখ।

কাজল কায়েস/ইউএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]