ইমোর মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন তারা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০২:০৬ এএম, ১১ অক্টোবর ২০২১

নগদ ৪৫ হাজার টাকাসহ সামাজিক যোগাযোগমাধ্যম ‘ইমো হ্যাক’ প্রতারণা চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (১০ অক্টোবর) রাতে রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানাধীন চন্দ্রিমা আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তবে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান আরও তিনজন।

গ্রেফতাররা হলেন- নাটোরের লালপুর বিলমারিয়া এলাকার মৃত সামাদ বিশ্বাসের ছেলে শাকিব বিশ্বাস (১৯), মমিনপুর এলাকার জাফর আলীর ছেলে মেহেদী আলী (২১) ও নগরীর হরিরামপুর এলাকার আলম হোসেনের ছেলে আল আমিন (২০)।

র‌্যাব জানায়, গ্রেফতাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা দীর্ঘদিন ধরে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ব্যবহারকারীদের ইমো আইডি হ্যাক করে থাকেন। পরবর্তীতে ভিকটিমের পরিচিতজনদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে নানা অজুহাতে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেন।

র‌্যাব আরও জানায়, গ্রেফতারদের কাছে থেকে ২১টি মোবাইল, ৪৯টি সিমকার্ড, ৪টি মেমোরি কার্ড, ২টি ল্যাপটপ, ১টি ক্যামেরা, ২টি মাউস, ৩টি মোবাইল চার্জার, ১টি টেলিফোন, ১টি সিসি ক্যামেরা ও নগদ ৪৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে চন্দ্রিমা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাব বাদী হয়ে একটি মামলা করেছে।

ফয়সাল আহমেদ/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]