২৮ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি প্রাথমিক শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৯ পিএম, ১২ অক্টোবর ২০২১

গোপালগঞ্জের একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শারীরিক নির্যাতনের প্রতিবাদ জানিয়েছে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ। এ ঘটনায় আগামী ২৮ অক্টোবর সারাদেশের প্রাথমিক শিক্ষকদের অর্ধদিবস কর্মবিরতি পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১২ অক্টোবর) বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গোপালগঞ্জ সদর উপজেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারধর ও লাঞ্ছিত করা হয়েছে। এ ঘটনায় চার সদস্যের প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন শেষে প্রাথমিক শিক্ষকদের বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি পালনের আহ্বান জানান। এ ঘটনার প্রতিবাদে আগামী ২৮ অক্টোবর অর্ধদিবস দুপুর ২টা থেকে কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিনিধি দলে ছিলেন মো. সিদ্দিকুর রহমান, এম এ ছিদ্দিক মিয়া, গোলাম মোস্তফা ও সাখাওয়াত হোসেন।

‘গোপালগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ ঘটনাকে উল্টো দিকে নিয়ে সন্ত্রাসী ঘটনার মদদ দিয়ে প্রধান শিক্ষককে বরখাস্ত করেন। বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদ এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে। পরিষদ সহকারী উপজেলা শিক্ষা অফিসারসহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দৃষ্টান্তমূলক শাস্তি প্রত্যাশা করে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আমাদের বক্তব্য ওই শিক্ষক যদি সরকারি বিধি লঙ্ঘন করেই থাকেন আইন অনুযায়ী শাস্তি হবে। এখানে মারধর করা শিক্ষকের মর্যাদা হানিকর। এ ঘটনা সভ্য সমাজে কাম্য নয়। বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি। আর দেশের সব প্রাথমিক শিক্ষকের মর্যাদা প্রতিষ্ঠায় অর্ধদিবস কর্মবিরতি পালনের আহ্বান জানানো হচ্ছে।

এমএইচএম/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]