নৈশপ্রহরীকে বেঁধে ডাকাতি, লুটের মালামালসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ১৮ অক্টোবর ২০২১

বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরে দুই নৈশপ্রহরীকে বেঁধে রেখে ১২টি ব্যবসাপ্রতিষ্ঠানে গণডাকাতির ঘটনায় লুণ্ঠিত মালামাল ও তালা এবং গ্রিল কাটার বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো. শাহজাহান হোসেন জানান, ১৪ আগস্ট রাতে গৌরনদী উপজেলার টরকী বন্দরে ডাকাতির ঘটনা ঘটে। ২০ থেকে ২৫ জন ডাকাত দেশীয় ধারালো অস্ত্র সজ্জিত হয়ে দুজন নৈশ প্রহরীর হাত-পা বেঁধে ১২টি দোকানের তালা ভেঙে বিভিন্ন মালামাল ও ক্যাশবাক্স ভেঙে নগদ টাকাসহ মোট ১৬ লাখ ৮৬ হাজার ৪০০ টাকার মালামাল লুট করে। এছাড়া ডাকাতরা পাঁচ কার্টন বেনসন ও কয়েক কার্টন হলিউড সিগারেট লুট করে।

শাহজাহান হোসেন আরও বলেন, এ ঘটনায় গৌরনদী থানায় মামলা করা হয়। তদন্তের দায়িত্ব দেওয়া হয় গৌরনদী থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. আফজাল হোসেনকে। পাশাপাশি এ ঘটনায় জেলা পুলিশের একাধিক দল ছায়া তদন্ত শুরু করে। এরপর তথ্যপ্রযুক্তির সহায়তা নিয়ে এ ঘটনায় জড়িত সন্দেহে বিভিন্নস্থান থেকে ছয়জনকে অটক করা হয়। সম্প্রতি নরসিংদী থেকে ডাকাত দলের আরও তিন সদস্যকে গ্রেফতার করা হয়। এরা হলেন আন্তঃজেলা ডাকাত দলের সদস্য কালকিনি উপজেলার আব্দুল খালেক হাওলাদার, বানারীপাড়া উপজেলার আল-মিরাজ মিন্টু ও শরীয়তপুরের দেলোয়ার হোসেন খলিফা।

শাহজাহান হোসেন বলেন, পরে তাদেরকে রিমান্ডে নেওয়া হলে টরকী বন্দরে ডাকাতির ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন। তাদের স্বীকারোক্তি অনুযায়ী রোববার দিনগত রাতে গ্রেফতার হওয়া আল-মিরাজ মিন্টুর বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় মিন্টুর বসতঘর সংলগ্ন রান্না ঘর থেকে টরকী বন্দরে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত হলিউড সিগারেটের পাঁচ কার্টন উদ্ধার করা হয়। এছাড়া একটি কাটার (তালা ও গ্রিল কাটার যন্ত্র), একটি হেমার (হাতুড়ি), একটি হ্যাক্সব্লেডসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও গৌরনদী থানার ওসি মো. আফজাল হোসেন জাগো নিউজকে বলেন, ডাকাতির ঘটনায় লুণ্ঠিত অন্যান্য মালামাল এবং জড়িত অন্যান্য আসামি গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

সাইফ আমীন/এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]