রাজপথে ব্যর্থ হয়ে বিএনপি ভিন্নপথে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:০৭ পিএম, ১৮ অক্টোবর ২০২১

তারেক রহমান সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট আফজাল হোসেন।

তিনি বলেছেন, রাজপথে আন্দোলন করতে ব্যর্থ হয়ে বিএনপি ভিন্নপথে ক্ষমতায় যাওয়ার দিবাস্বপ্ন দেখছে। কুমিল্লায় একটি ঘটনা সৃষ্টি করে পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টি বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রেরই অংশ।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে নগরীর একটি অভিজাত হোটেলের লবিতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, বিএনপি একটি সাম্প্রদায়িক রাজনৈতিক দল। তারা মুখে মুক্তিযুদ্ধের কথা বললেও ধর্মান্ধ ও উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে প্রশ্রয় দেয়। বিভিন্ন সময় নির্বাচন ঠেকানোর নামে দলটি সাম্প্রদায়িক অরাজকতা সৃষ্টি করেছে।

তিনি আরও বলেন, কুমিল্লাসহ যেসব জায়গায় হামলা, ভাঙচুর হয়েছে সেখানে স্থানীয়ভাবে সংকট থাকতে পারে। কোনো ব্যত্যয় হয়তো ওই অঞ্চলে আছে। সেক্ষেত্রে স্থানীয় সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক শক্তি দিয়ে এগিয়ে আসতে হবে। এরই মধ্যে সরকারের পক্ষ থেকে আওয়ামী লীগের নেতৃবৃন্দকে ওই অঞ্চলে পাঠানো হয়েছে। কেন্দ্র থেকে তৃনমূল আওয়ামী লীগের নির্দেশনা দেওয়া হয়েছে।

আফজাল হোসেন বলেন, পদ-পদবি নিয়ে আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে ভিন্নমত থাকতে পারে। এজন্য এমন প্রেক্ষাপট সৃষ্টি করবে এটা দল বিশ্বাস করে না। অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। সাম্প্রদায়িক উসকানি সৃষ্টি করে যারা হত্যা, সন্ত্রাস করে তাদের সবাইকে বিচারের আওতায় আনা হবে।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, ঝালকাঠি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনিরসহ দলের নেতাকর্মীরা।

সাইফ আমীন/এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]