ফেসবুকে অবমাননাকর পোস্ট: রংপুরে অভিযুক্ত যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০১:৫৬ এএম, ১৯ অক্টোবর ২০২১

রংপুরের পীরগঞ্জে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্ম অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগে পরিতোষ সরকার নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (১৮ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে জয়পুরহাট থেকে তাকে গ্রেফতার করে রংপুর জেলা পুলিশের একটি দল। তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছে।

রংপুরের সহকারী পুলিশ সুপার (পীরগঞ্জ-মিঠাপুকুর) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রংপুরের পীরগঞ্জের বটতলা মাঝিপাড়ায় সাম্প্রদায়িক হামলার অভিযোগে এখন পর্যন্ত ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও পুলিশ বাদী হয়ে দুইটি মামলা করেছে।

এর একটি মামলা করা হয়েছে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযুক্ত পরিতোষ সরকারের বিরুদ্ধে এবং অপরটি হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় পেনাল কোডে।

তিনি আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযান চালিয়ে রাত সাড়ে নয়টার দিকে জয়পুরহাট থেকে অভিযুক্ত পরিতোষ সরকারকে গ্রেফতার করা হয়। রংপুর জেলা পুলিশের একটি বিশেষ দল তাকে গ্রেফতার করে। অপর মামলায় বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে।

এ ঘটনায় অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

জিতু কবীর/ইউএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]