সিলেটে ৮ মামলায় আসামি ১৬০০

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১৯ অক্টোবর ২০২১

মন্দির, পূজামণ্ডপ ও সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর ভাঙচুরের ঘটনায় সিলেটে পুলিশ বাদী হয়ে আটটি মামলা করেছে। এসব মামলায় নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয়সহ অন্তত ১৬০০ ব্যক্তিকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত ২১ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শারদীয় দূর্গাপুজা চলাকালে কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন অবমাননার অভিযোগে সিলেটেও উত্তেজনা ছড়িয়ে পড়ে। সিলেট বিভাগের বিভিন্ন স্থানে পূজামণ্ডপ ও মন্দিরে ১৭টি হামলার চেষ্টা করা হয়েছে। কোনো কোনো স্থানে পুলিশের সঙ্গে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

সবশেষ শুক্রবার (১৫ অক্টোবর) জুমার নামাজ শেষে সিলেট নগরের আখালিয়া হালদারপাড়া এলাকায় একটি মণ্ডপে ইটপাটকেল নিক্ষেপ করেন কয়েকজন ব্যক্তি। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে ৪২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ২৫০ জনকে আসামি করে মামলা করেন জালালাবাদ থানার উপ-পরিদর্শক (এসআই) কাজী জামাল আহমদ। মামলায় ১২ জনকে গ্রেফতার করা হয়েছে।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জাগো নিউজকে বলেন, সিলেট জেলায় শান্তি-শৃঙ্খলা বজায় আছে। এরপরও কোথাও যাতে কোনো ধরনের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি না হয় সেজন্য জেলা পুলিশের একাধিক দল পোশাকে ও সাদা পোশাকে মাঠে রয়েছে।

ছামির মাহমুদ/এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]