ডিআইজি হয়ে পুলিশ কর্মকর্তাদের নিয়ে বৈঠক করলেন আফসানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২০ অক্টোবর ২০২১

সাময়িক সময়ের জন্য বরিশাল রেঞ্জের প্রতীকী পুলিশের উপমহাপরিদর্শকের (ডিআইজি) দায়িত্ব পালন করেছেন একাদশ শ্রেণির শিক্ষার্থী আফসানা কবির (১৭)। বুধবার (২০ অক্টোবর) বেলা ১১টা থেকে দুপুর ১২ পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন।

আফসানা কবির বরগুনা জেলা শহরের কলেজ রোড এলাকার বাসিন্দা গোলাম কবিরের মেয়ে। তিনি বরগুনা সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। আন্তর্জাতিক কন্যাশিশু দিবস উপলক্ষে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের উদ্যোগে ব্যতিক্রমী এ আয়োজন করা হয়।

এর আগে নগরীর কাশিপুর বরিশাল রেঞ্জ পুলিশের কার্যালয়ে এক অনুষ্ঠানের মধ্যদিয়ে রেঞ্জ পুলিশের ডিআইজি এস এম আক্তারুজ্জামান আফসানা কবিরের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে দায়িত্ব হস্তান্তর করেন।

jagonews24

দায়িত্ব পেয়ে আফসানা কবির পুলিশ কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন। বৈঠকে আফসানা কবীর বরিশাল বিভাগে কিশোরী ও নারীর প্রতি সহিংসতা, বৈষম্য এবং ধর্ষণমুক্ত পরিবেশ তৈরি, সুস্থ বিনোদনের বাইরে গিয়ে ইন্টারনেটভিত্তিক অসুস্থ ও বিকৃত মানসিকতার বিনোদনে আসক্ত হয়ে পড়া, বিকৃত মানসিকতার বিভিন্ন ধরনের লেখা বা ছবি পোস্ট করাসহ কন্যাশিশু নির্যাতন প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ তুলে ধরেন। পাশাপাশি এসব সুপারিশ বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন আফসানা কবির ।

এসময় বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি এস এম আক্তারুজ্জামান সুপারিশগুলো বাস্তবায়নের আশ্বাস দেন।

অনুষ্ঠানে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের বরিশাল বিভাগীয় ম্যানেজার শাহরুখ সোহেল, প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের জেন্ডার স্পেশালিস্ট নাসরিন নাহার, কাজী জাহাঙ্গীর কবীরসহ রেঞ্জ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের জেন্ডার স্পেশালিস্ট নাসরিন নাহার জানান, মূলত ‘গার্লস টেকওভার’ ক্যাম্পেইনের মাধ্যমে সমাজের উচ্চ পর্যায়ের বিভিন্ন পদে প্রতীকী দায়িত্ব পালনের মাধ্যমে মেয়েদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য তুলে ধরার আবহ সৃষ্টি করা হচ্ছে। এজন্য ব্যতিক্রমী এ আয়োজন করা হয়।

সাইফ আমীন/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]