রাজশাহীর ঝকঝকে সড়কে স্বাচ্ছন্দ্যে চলবে নগরবাসী: মেয়র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৪:০৭ এএম, ২১ অক্টোবর ২০২১

রাজশাহীর ঝকঝকে সড়কে নগরবাসী স্বাচ্ছন্দ্যে চলতে পারবে বলে জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বুধবার (২০ অক্টোবর) তালাইমারী মোড় থেকে কাটাখালী বাজার পর্যন্ত ছয় লেনের সড়কের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ফলক উন্মোচনকালে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, ‌‌‌‌‌‌‌এই প্রথম রাজশাহীতে ছয় লেনের সড়ক নির্মাণ হচ্ছে। সড়কে লাগানো হবে দৃষ্টিনন্দন বাতি। ফলে ঝকঝকে আলোর রাস্তায় নগরবাসী চলাচল করতে পারবে। শুধু মহাসড়ক নয়, নগরীর ৩০টি ওয়ার্ডের পাড়ায় মহল্লায় অলিগলির বিভিন্ন রাস্তারও উন্নয়ন কাজসহ নতুন সড়ক নির্মাণ হচ্ছে।

সড়ক ছাড়াও নগরীতে আরও পাঁচটি ফ্লাইওভার নির্মাণ করা হবে বলে জানান মেয়র। তিনি বলেন, প্রতিটি সড়কে দৃষ্টিনন্দন বাতি স্থাপন করা হবে। উন্নয়ন করা হবে নগরীর আলোকায়ন ব্যবস্থা। যাতে বাড়ি থেকে বের হয়ে স্বাচ্ছন্দ্যে মহাসড়কে উঠতে পারেন নাগরিকরা।

তিনি আরও বলেন, তালাইমারী মোড় হতে কাটাখালী বাজার পর্যন্ত সড়ক নির্মাণের কাজটি পেয়েছেন ঠিকাদারি প্রতিষ্ঠান মীর আক্তার হোসেন লিমিটেড।

রাসিক সূত্রে জানা গেছে, ৪ দশমিক ১০ কিলোমিটার সড়কটি নির্মাণে ব্যয় হবে ৯৩ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা। সড়কের মাঝে থাকবে ২ মিটারের সড়ক ডিভাইডার। ডিভাইডারের দুই পাশে ১০ দশমিক ৫ মিটারের সড়ক থাকবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন- মীর আক্তার হোসেন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মীর নাসির হোসেন ও ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম পিন্টু। সূচনা বক্তব্য দেন রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প পরিচালক নূর ইসলাম তুষার।

এসময় উপস্থিত ছিলেন- সিটি করপোরেশনের নগর অবকাঠামো নির্মাণ ও সংরক্ষণ স্থায়ী কমিটির সভাপতি ও ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, প্রধান প্রকৌশলী শরিফুল ইসলাম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্ট, সিটি করপোরেশনের সহকারী প্রকৌশলী সৈয়দ সাঈদ আহম্মেদ সানিসহ প্রমুখ।

ফয়সাল আহমেদ/জেডএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]