পীরগঞ্জে সহিংসতা: রিমান্ডে ৩৭ আসামি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২১ অক্টোবর ২০২১

রংপুরের পীরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা, ভাঙচুর, লুটপাট এবং অগ্নিসংযোগের ঘটনায় গ্রেফতার ৩৭ আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা পীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মাহাবুবার রহমান আসামিদের সাতদিন করে রিমান্ডের আবেদন জানালে আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এক আসামির বয়স ১৮-এর কম হওয়ায় তাকে শিশু আদালতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী খান এ আদেশ দেন।

রিমান্ড মঞ্জুরের ব্ষিয়টি নিশ্চিত করেছেন আদালতের সাধারণ নিবন্ধক (জিআরও) শহিদুর রহমান।

ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে রোববার (১৭ অক্টোবর) রাতে পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নের উত্তরপাড়ায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা চালানো হয়। এ ঘটনায় মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে দুটি মামলা করেন পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন। এরমধ্যে একটি মামলা হয়েছে বাড়িঘরে ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায়। এতে ৪১ জনের নামসহ অজ্ঞাতপরিচয় অনেককে আসামি করা হয়েছে।

আরেক মামলার আসামি পরিতোষ সরকারকে গ্রেফতার করা হয়েছে। তিনি তার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

জেলার সহকারী পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, বুধবার (২০ অক্টোবর) রাতে পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক সুপথ হালদার এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরেকটি মামলা করেছেন। নতুন মামলায় দুজনকে আসামি করা হয়েছে। আল আমিন ও উজ্জ্বল হাসান নামের ওই দুজনকে গ্রেফতারও করা হয়েছে।

জিতু কবীর/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]