ঈশ্বরগঞ্জে যুদ্ধাপরাধ মামলায় আরও ৩ আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২২ অক্টোবর ২০২১

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে যুদ্ধাপরাধ মামলায় আরও তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার ইটাউলিয়া গ্রামের মৃত ইন্তাজ আলীর ছেলে হাবিবুর রহমান ওরফে মেনু মিয়া (৭৮), ফানুর গ্রামের মৃত আব্দুল হামিদ ফকির ওরফে ইমান আলীর ছেলে মো. আব্দুল মান্নান ওরফে মান্নানক্বারী (৯২), সোহাগী চরপাড়া এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে মো. আব্দুল হান্নান (৬৮)।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত ১০টার পর থেকে শুকবার (২২ অক্টোবর) সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের মিয়া।

jagonews24

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় সংঘটিত মানবতাবিরোধী অপরাধের অভিযোগে করা এক মামলায় ঈশ্বরগঞ্জ উপজেলার ১২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সূত্র জানায়, ইশ্বরগঞ্জের ১২ আসামির বিরুদ্ধে হত্যা-গণহত্যা, অপহরণ, নির্যাতন, লুণ্ঠনসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগের তদন্ত চলছে এবং সেই তদন্ত শেষ পর্যায়ে বলে জানা গেছে।

এর আগে বুধবার (২১ অক্টোবর) বিকালে উপজেলকর আঠারবাড়ি ইউনিয়নের ইটাউলিয়া গ্রামের সমশের আলীর ছেলে তারা মিয়া (৭০), কালিয়ান গ্রামের মেফর আলীর ছেলে মো. রুস্তম আলী (৮১), সোহাগী বাজার এলাকার মৃত হোসাইন আহম্মেদের ছেলে সৈয়দ মোস্তাফিজুর রহমানকে (৭২) গ্রেফতার করা হয়।

মঞ্জুরুল ইসলাম/এএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]