ফেসবুকে উসকানিমূলক পোস্ট দেওয়ায় খুলনায় গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ১০:১০ পিএম, ২৩ অক্টোবর ২০২১
ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূলক এবং প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও তথ্য প্রতিমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট দেওয়ার অভিযোগে খুলনায় দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৩ অক্টোবর) আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, দাকোপ উপজেলার পানখালী ইউনিয়নের লক্ষ্মীখোলা গ্রামের পূর্ণচরণ ঢালীর ছেলে বিষ্ণুপদ ঢালী (৪২) একটি সাম্প্রদায়িক উসকানিমূলক ছবি তার নিজ নামের আইডি দিয়ে ফেসবুকে শেয়ার করেন। শুক্রবার সন্ধ্যার পর বিষয়টি নিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে দাকোপ থানা পুলিশ খবর পেয়ে ওই দিন রাতে তাকে গ্রেফতার করলে পরিস্থিতি শান্ত হয়।

অপরদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের ছবি বিকৃত করে জিয়ার সৈনিক নামে একটি আইডি দিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে বানীশান্তা এলাকার নাজমুল খানের ছেলে জাহিদ খানকে (২০) একই রাতে পুলিশ গ্রেফতার করে।

এ ব্যাপারে দাকোপ থানার পরিদর্শক (তদন্ত) আশরাফুল আলম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উসকানিমূলক এবং প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী ও তথ্যমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট দেওয়ার অভিযোগে পৃথক দুটি স্থান থেকে বিষ্ণুপদ ঢালী ও জাহিদ খান নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার দিবাগত রাতে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে পৃথক দুটি মামলা হয়। শনিবার তাদের আদালতে মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়। লক্ষ্মীখোলা গ্রামসহ পুরো থানা এলাকাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে রাখা হয়েছে।

আলমগীর হান্নান/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]