খুলনায় নৌকার মনোনয়ন পেলেন বহিষ্কৃত নেতা!

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৯:৪০ এএম, ২৪ অক্টোবর ২০২১
এফ এম অহিদুজ্জামান

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে খুলনা জেলার তেরখাদা উপজেলার সদর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেতা এফ এম অহিদুজ্জামান। প্রধানমন্ত্রীকে জড়িয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ায় অভিযোগে জেলা আওয়ামী লীগের এক সভায় তাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়। তবে এখনো তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়নি বলে জানা গেছে।

এদিকে, শুক্রবার (২২ অক্টোবর) বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকেই নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়।

চলতি বছরের ১৯ জুলাই দুপুরে তেরখাদা ইউনিয়ন পরিষদে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ভিজিএফের চাল বিতরণ করা হয়। চাল বিতরণ অনুষ্ঠানে তেরখাদা উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ও তেরখাদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামান ভিজিএফের চাল নিতে আসা জনগণের সামনে বক্তব্য দেন। বক্তব্য দেওয়ার সময় তিনি মোবাইল ফোনের মাধ্যমে স্থানীয় সংসদ সদস্য (খুলনা-৪) আব্দুস সালাম মুর্শেদীকেও সংযুক্ত রাখেন। ইউপি চেয়ারম্যানের বক্তব্য শেষে আব্দুস সালাম মুর্শেদীও ঢাকা থেকে মোবাইল ফোনের মাধ্যমে ওই অনুষ্ঠানে বক্তব্য দেন।

অনুষ্ঠানে অহিদুজ্জামান তার বক্তব্যের এক পর্যায়ে স্থানীয় সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীর প্রশংসা করতে গিয়ে বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশের বাইরে বড় কোনো অনুষ্ঠানে যান, তখন আমাদের এমপি আব্দুস সালাম মুর্শেদী মাননীয় প্রধানমন্ত্রীকে ডোনেশন (টাকা) দেন।’ তিনি তার বক্তব্যে আরও বলেন, ‘খুলনা জেলার অনেক এমপি আমাদের এমপি সালাম মুর্শেদীর টাকায় এমপি হয়েছেন।’

তার এই বক্তব্য নিয়ে এলাকার সাধারণ জনগণসহ স্থানীয় রাজনৈতিক নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এর জেরে গত ২৬ জুলাই খুলনা জেলা আওয়ামী লীগের বিশেষ কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করা হয়। ওই সভায় তেরখাদা উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি ও ৫ নম্বর তেরখাদা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এফ এম অহিদুজ্জামানকে সাময়িক বহিষ্কার করা হয়।

এদিকে, অহিদুজ্জামানের মনোনয়ন পাওয়ার বিষয়ে জানতে চাইলে খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুজিত অধিকারী বলেন, আমার কাছে কোনো চিঠি আসেনি। সংসদীয় কমিটি তাকে মনোনয়ন দিয়েছে। আর অহিদুজ্জামানের বহিষ্কারাদেশ প্রত্যাহার হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এফ এম অহিদুজ্জামানের বহিষ্কারাদেশ প্রত্যাহার হয়নি।

আলমগীর হান্নান/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]