সরকারি ঘর পাইয়ে দেওয়ার নামে প্রতারণা, কারাগারে বাবা-ছেলে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৯:৪০ এএম, ২৪ অক্টোবর ২০২১

ফরিদপুরের বোয়ালমারীতে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাইয়ে দেওয়ার কথা বলে অর্থ আদায়ের অভিযোগে বাবা-ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৩ অক্টোবর) বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতাররা হলেন- উপজেলার রামনগর গ্রামের মো. হাকিম শেখ (৪৯) ও তার ছেলে মো. মনিরুল শেখ (২৪)।

এর আগে শুক্রবার উপজেলার সদর ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের জহুর মোল্যার স্ত্রী মোসা. শায়লা বেগম বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন।

খোঁজ নিয়ে জানা যায়, লক্ষ্মীপুর গ্রামের খাল পাড় এলাকায় মোসা. শায়লা বেগমের কাছ থেকে একটি সরকারি ঘর পাইয়ে দেওয়ার কথা বলে পাশের রামনগর গ্রামের মো. হাকিম শেখ ও তার ছেলে মো. মনিরুল শেখ ২৫ ফেব্রুয়ারি ৩০ হাজার টাকা নেন।

ঘর না পেয়ে টাকা আদায়ের চেষ্টা করে ব্যর্থ হওয়ার পরে শায়লা বেগম থানায় লিখিত অভিযোগ করেন। এতে এসিল্যান্ড অফিসের লোক পরিচয় দিয়ে তারা প্রতারণা করে এই টাকা নেয় বলে উল্লেখ করা হয়। অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে মামলা নথিভুক্ত হয়। রাতেই অভিযান চালিয়ে পুলিশ অভিযুক্ত দুজনকে গ্রেফতার করে।

এ বিষয়ে বোয়ালমারী থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাউদ্দিন জাগো নিউজকে বলেন, এসিল্যান্ড অফিসের কর্মচারী হিসেবে মিথ্যা পরিচয় দিয়ে দুই প্রতারক প্রতারণা করেছে। বিভিন্ন লোকজনের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়েছে। ভুক্তভোগী লিখিত অভিযোগ দেওয়ায় মামলা নথিভুক্ত করে প্রতারকদের গ্রেফতার করা হয়। তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর সঙ্গে আর কেউ জড়িত আছে কি না সে বিষয়গুলোও পুলিশ তদন্ত করে দেখছে।

এন কে বি নয়ন/এসজে

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]