সরকারি খাবার পাবে ধামরাইয়ের বানর

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৮:৪০ এএম, ২৫ অক্টোবর ২০২১

ঢাকার ধামরাইয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে বানরের পাল। তাদের দেখভালের জন্য সরকারি-বেসরকারি কোনো উদ্যোগ ছিল না। এজন্য খাদ্য সংকটে ছিল প্রাণীগুলো। অবশেষে বানরদের দুঃখ ঘুচেছে। প্রাণীগুলোর জন্য মাসিক ৩০ হাজার করে বছরে তিন লাখ ৬০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলার রাজস্ব খাত থেকে এ অর্থ ব্যয় করা হবে।

রোববার (২৪ অক্টোবর) বিকেলে এ তথ্য জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকী৷

এর আগে গত ২৮ সেপ্টেম্বর ‘প্রকৃতভাবে বিদ্যমান বানর রক্ষায় অর্থ ব্যয়ের অনুমোদন’ বিষয়ের ওপর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং বাংলাদেশ সচিবালয় বরাবর আবেদন করেন তিনি।

jagonews24

রোববার সচিব মো. সামছুল হক সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উপযুক্ত ও স্মারকের পরিপ্রেক্ষিতে ঢাকা জেলার ধামরাই উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে প্রাকৃতিকভাবে বিদ্যমান খাবার বাবদ প্রতি মাসে ৩০ হাজার টাকা বিধি মোতাবেত ব্যয়ে প্রশাসনিক অনুমোদন দেওয়ার নির্দেশ দেওয়া হলো।

জানতে চাইলে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, একমাস আগে আবেদন করেছিলাম। বিষয়টি অনুমোদন দেওয়া হয়েছে। এমন একটি ইতিবাচক সিদ্ধান্তে আমি সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এসআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]