দুই দিনে ২৫০ কোটি টাকা বকেয়া ঋণ আদায় করলো রাকাব

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০১:৪২ এএম, ২৫ নভেম্বর ২০২১

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) দুই দিনে প্রায় ২৫০ কোটি টাকা বকেয়া ঋণ আদায় করেছে। এর মধ্যে সম্ভাব্য শ্রেণিকৃত ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১২৩ কোটি ৮০ লাখ টাকা।

বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জনসংযোগ কর্মকর্তা মো. জামিল।

তিনি বলেন, ২২ ও ২৩ নভেম্বর রাকাবের সব শাখায় একযোগে ঋণ আদায় ‌‘মহাক্যাম্প’ সফলভাবে সম্পন্ন হয়। এই মহাক্যাম্পে ১২ হাজার ৯৭৪ জন ঋণ গ্রহিতার নিকট থেকে প্রায় ২৫০ কোটি টাকা বকেয়া ঋণ আদায় করা হয়। যেখানে শ্রেণিকৃত ঋণের পরিমাণ ছিল ২৫ কোটি ২৬ লক্ষ টাকা, সম্ভাব্য শ্রেণিকৃত ঋণ ১৭৬ কোটি ৬৫ লাখ টাকা, পুনঃতফশিলকৃত ঋণ ১৬ কোটি ৪২ লাখ টাকা, এক্সিট সুবিধার আওতায় প্রদানকৃত ঋণ ৩০ লাখ টাকা এবং অন্যান্য ঋণ হতে আদায় ৩০ কোটি ৬১ লাখ টাকা।

এর মধ্যে রাজশাহী বিভাগে ১৪৮ কোটি ২৭ লাখ, রংপুরে ৯৯ কোটি ৫১ লাখ ও স্থানীয় মুখ্য কার্যালয়ে ১ কোটি ৪৬ লাখ টাকা ঋণ আদায় করা হয়।

রাকাব সূত্র জানায়, গত সোম ও মঙ্গলবার (২২ ও ২৩ নভেম্বর) রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ঋণ আদায় মহাক্যাম্পের আয়োজন করা হয়। ব্যাংকের ১৮টি জোনের ৩৮৩ শাখায় একযোগে দুই দিনের এই ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে ঋণ আদায় লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল ৪৯৫ কোটি ২০ লাখ টাকা।

রাকাবের জনসংযোগ কর্মকর্তা মো. জামিল বলেন, করোনা মহামারির কারণে গত দুই বছর এমন ঋণ আদায় ক্যাম্প আয়োজন করা যায়নি। তবে এবার পরিস্থিতি অনেকটা ভালো। এ কারণে অর্থনৈতিক ও সাংস্কৃতিক গুরুত্ব বিবেচনায় বাংলা ৭ ও ৮ অগ্রহায়ণ দুই দিন ঋণ আদায় মহাক্যাম্প আয়োজন করা হয়েছে এবং এটি সফলও হয়েছে।

ফয়সাল আহমেদ/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]