রাষ্ট্রীয়ভাবে মেয়র আব্বাসের বিচার দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২৫ নভেম্বর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে কটূক্তি করায় রাষ্ট্রীয়ভাবে পৌর মেয়র আব্বাস আলীর বিচার দাবি জানিয়েছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে রাজশাহী গ্র্যান্ড রিভারভিউ হোটেলে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

আয়েন উদ্দিন বলেন, শুধু সাংগঠনিকভাবে নয়, রাষ্ট্রীয়ভাবেও আব্বাসের বিচারের দাবি জানাচ্ছি। প্রয়োজনে আমি রাজশাহীর সিটি গেট ও কাটাখালী পৌরসভার প্রবেশ গেটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বানিয়ে দেবো।

মেয়র আব্বাসের বিরুদ্ধে কী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে জানতে চাইলে আয়েন বলেন, এ ঘটনায় উপজেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে বৈঠক হয়েছে। সেখানে যাচাই-বাছাই করে নিশ্চিত হওয়া গেছে কণ্ঠটি মেয়র আব্বাস আলীর। ফলে উপজেলা আওয়ামী লীগ থেকে তাকে অব্যাহতিপত্র দেওয়া হয়েছে। এছাড়া আমি রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে সাংগঠনিক ব্যবস্থা নিতে অনুরোধ করেছি। তারাও শুক্রবার সভা করে ব্যবস্থা নেবেন।

মেয়র আব্বাস আলীর পরিবারের সঙ্গে বিএনপির ঘনিষ্ঠতার প্রশ্নে সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেন, মেয়র আব্বাসের ভাই যুবদলের রাজনীতিতে যুক্ত এবং শিক্ষক হত্যা মামলার আসামি। আমরা অনেক সময় বুঝতে পারিনি।

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তির অডিও ক্লিপ ভাইরাল হওয়ার ঘটনায় ২৩ নভেম্বর দিনগত রাতে আব্বাস আলীর নামে নগরীর বোয়ালিয়া, চন্দ্রিমা ও রাজপাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি অভিযোগ দাখিল করেছেন রাজশাহী সিটি করপোরেশনের তিন কাউন্সিলর। এর মধ্যে একটি অভিযোগের মামলা রুজু হয়।

ফয়সাল আহমেদ/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]