দুর্নীতি-অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ১১:০০ এএম, ২৬ নভেম্বর ২০২১

প্রকল্পের অর্থ আত্মসাতের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সাভার উপজেলার কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আজিজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, ইউনিয়নের সিঙ্গাসার গ্রামের আলী আহম্মদ স্কুল হতে বেলতলা মসজিদ পর্যন্ত রাস্তা উন্নয়ন প্রকল্পের ৪০ লাখ টাকা বরাদ্দ ছিল। সেখান থেকে ১০ ভাগ কাজ করে বাকি টাকা আত্মসাৎ করেন তিনি। এছাড়া ২০১৭-২০১৮ অর্থবছরে বাকসাত্রা নদীর ঘাট হতে আবু বক্করের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কারে টিআর-কাবিখা প্রকল্পের বরাদ্দকৃত চাল আত্মসাৎ করেন ইউপি চেয়ারম্যান। পরিষদের মাসিক সভায় ইউপি সদস্যদের স্বাক্ষর না নিয়ে ভুয়া রেজুলেশন তৈরির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

দীর্ঘ তদন্তে এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)।

এ প্রসঙ্গে জানতে চেয়ারম্যান আতিকুর রহমান খান শান্তর মুঠোফোনে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাজহারুল ইসলাম জানান, এ সংক্রান্ত কোনো কাগজপত্র তিনি পাননি। তবে বিষয়টি শুনেছেন।

আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]