মেয়র আব্বাসের প্রতি অনাস্থা ১২ কাউন্সিলরের, শাস্তি দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০২:২৩ পিএম, ২৬ নভেম্বর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন কাউন্সিলররা।

শুক্রবার (২৬ নভেম্বর) সকালে পৌর ভবনে মেয়র আব্বাসের লুটপাট, অনিয়ম, দুর্নীতি ও ঔদ্ধত্যপূর্ণ আচরণের শাস্তি দাবি করেন তারা।

এর আগে মেয়রের অপসারণ চেয়ে ঝাড়ু মিছিল ও জেলা প্রশাসকের কাছে অনাস্থা চিঠি দিয়েছেন পৌরসভার ১২ কাউন্সিলর।

কাটাখালী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. বোরহান উদ্দিন রাব্বানী বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় একটি জরুরি সভায় ১২ জন কাউন্সিলর মেয়র আব্বাসের প্রতি অনাস্থা জ্ঞাপন করেন। এ বিষয়ে একটি লিখিত পত্র রাতে জেলা প্রশাসক আবদুল জলিলের সরকারি বাংলোতে গিয়ে প্রদান করি। এতে নেতৃত্ব দেন কাটাখালী পৌরসভার প্যানেল মেয়র-১ লতিফুল হক।

এদিকে শুক্রবার (২৬ নভেম্বর) সকালের পৌর কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন মেয়র আব্বাসের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতির অভিযোগ তুলে ধরাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের ছেলে এএইচএম খায়রুজ্জামানকে করা কটূক্তির প্রতিবাদ করেন।

এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক মো. আবদুল জলিল বলেন, রাতে কাটাখালী পৌর কাউন্সিলররা একটি অনাস্থা চিঠি দিয়েছেন। সেটি আমি রাতেই গ্রহণ করেছি। এখন ওই পত্রের প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আইন অনুযায়ী প্রতিবেদন তৈরি করে মন্ত্রণালয়ে পাঠানো হবে।

উল্লেখ্য, ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে তিনি প্রথমবার মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন।

ফয়সাল আহমেদ/আরএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]