শীত উপেক্ষা করে কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৫০ এএম, ২৮ নভেম্বর ২০২১

তৃতীয় ধাপে বরিশালের ৩ উপজেলার ৫ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। রোববার (২৭ নভেম্বর) সকাল ৮টার দিকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

রোববার সকাল থেকেই শীত উপেক্ষা করে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। নারী ভোটারদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো। সকাল সাড়ে ৮টা পর্যন্ত কোথাও কোনো অনিয়ম বা গোলযোগের খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে।

Borishal

জেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপে বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল, হারতা ও গুঠিয়া ইউনিয়ন পরিষদ এবং বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এছাড়া বরিশালের মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়ন পরিষদে নির্বাচন হচ্ছে। তবে এই ৫টি ইউনিয়নের মধ্যে বামরাইল ও বাটামারা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন। এ কারণে ওই দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না। শুধু সংরক্ষিত সদস্য এবং সাধারণ সদস্য পদে নির্বাচন হচ্ছে।

Borishal

বরিশাল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা নুরুল আলম জানান, বরিশালের ৩টি উপজেলার ৫টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। মোট ৪৯টি কেন্দ্রের ২৯৯টি কক্ষে ভোটগ্রহণ চলছে। মোট ভোটার রয়েছেন ১ লাখ ৫ হাজার ৭১৩ জন। চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত সদস্য পদে ৫১ জন এবং সাধারণ সদস্য পদে ১৬৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

৫টি ইউনিয়নের মধ্যে শুধু রহমতপুর ইউনিয়নে ইভিএমে ভোট হচ্ছে। তবে বামরাইল ও বাটামারা ইউনিয়ন পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থীরা চেয়ারম্যান পদে জয় পাওয়ায় ওই দুটি ইউনিয়নে সংরক্ষিত সদস্য এবং সাধারণ সদস্য পদে ভোটগ্রহণ চলছে।

Borishal

নুরুল আলম বলেন, তিনি সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখছেন। কোথাও কোনো অনিয়ম তার চোখে পড়েনি। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। কেন্দ্রের বাইরের পরিবেশ স্বাভাবিক রাখতে বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন। নির্বাচনী এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সাইফ আমীন/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]