৬ বহিরাগতকে ধরে ভোটকেন্দ্রের সামনেই আটকে রাখলো পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৩:১০ পিএম, ২৮ নভেম্বর ২০২১

বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন কেন্দ্র ও কেন্দ্রের বাইরে থেকে ৭ বহিরাগত যুবককে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে আল আমিন নামে এক যুবককে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টার মধ্যে বিভিন্ন কেন্দ্র ও কেন্দ্রের বাইরে থেকে ওই ৭ জনকে আটক করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা শাখা) ফরহাদ সরদার জানান, রহমতপুর ইউনিয়নের বাবুগঞ্জ সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র, সিংহেরকাঠী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও রাজগুরু প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও তার আশপাশ থেকে ৬ বহিরাগত যুবককে আটক করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানান, তাদের তিনজনের বাড়ি বাকেরগঞ্জ উপজেলায়। অন্য তিনজনের বাড়ি মুলাদী উপজেলায়। রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহা. আকতার উজ্জামান মিলন ও ৭ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) প্রার্থী মো. জীলানির পক্ষে কাজ করতে তাদের নিয়ে আসা হয়েছে। তারা দুই দিন ধরে রহমতপুর এলাকায় অবস্থান করছেন।

অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ সরদার বলেন, তাদের উদ্দেশ্য খারাপ ছিল। তারা নির্বাচনী এলাকায় প্রার্থীর পক্ষে প্রভাব বিস্তারের চেষ্টা করছিলেন। তাদের কারণে সুষ্ঠু নির্বাচনে বিঘ্ন ঘটার আশঙ্কা ছিল। এ কারণে ৬ জনকে আটক করা হয়েছে।

তাদেরকে হ্যান্ডক্যাপ পরিয়ে কেন্দ্রের আশপাশে ঘোরানো হয় এবং কেন্দ্রের সামনেই আটক করে রাখা হয়েছে। তাদের দেখে অন্য কেউ যেন অনিয়ম বা বিশৃঙ্খলার চেষ্টা করারও সাহস না করে সেজন্য তাদেরকে ভোট শেষ হওয়া পর্যন্ত কেন্দ্রের সামনেই রাখা হবে।

এদিকে বাবুগঞ্জ থানা পুলিশ বাবুগঞ্জ সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে আলআমিন নামে বহিরাগত এক যুবককে আটক করেছে।

তার বাড়ি বরিশালের মুলাদী উপজেলায়। তিনিও নৌকার প্রার্থীর পক্ষে কাজ করতে এসেছিলেন বলে পুলিশকে জানিয়েছেন।

বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান জানান, আল আমিন নামে ওই বহিরাগত যুবককে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। ভ্রম্যামাণ আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় ওই যুবককে অনুপ্রবেশ ও বিশৃঙ্খলার চেষ্টার দায়ে ৭ দিনের কারাদণ্ড দেন।

সাইফ আমীন/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]