বরিশালে নৌকা ৪, স্বতন্ত্র ১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ২৯ নভেম্বর ২০২১

বরিশালে তিন উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে চারটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এর মধ্যে দুইটি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। ওই দুই ইউনিয়নে শুধু সংরক্ষিত নারী সদস্য এবং সাধারণ সদস্য পদে ভোটগ্রহণ হয়।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। ভোট গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা ।

রিটার্নিং কর্মকর্তাদের বরাত দিয়ে বরিশাল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা নুরুল আলম জানান, তৃতীয় ধাপে বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল, হারতা ও গুঠিয়া ইউনিয়ন পরিষদ, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়ন পরিষদ এবং মুলাদী উপজেলার বাটামারা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তবে এই পাঁচটি ইউনিয়নের মধ্যে বামরাইল ও বাটামারা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আগেই জয় পেয়েছেন। এ কারণে ওই দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হয়নি। শুধু সংরক্ষিত নারী সদস্য ও সাধারণ সদস্য পদে নির্বাচন হয়েছে।

তিন উপজেলার পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিতরা হলেন- হারতা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অমল মল্লিক, গুঠিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী (মোটরসাইকেল) মো. আওরঙ্গজেব, বামরাইল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) মো. ইউসুফ হাওলাদার, বাটামারা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (বিনা প্রতিদ্বন্দ্বিতায়) সালাহ উদ্দীন এবং রহমতপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মৃধা মো. আকতার উজ্জামান মিলন।

তিন উপজেলার রিটার্নিং কর্মকর্তা এবং বরিশাল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা নুরুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

সাইফ আমীন/ইউএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]