আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: টুকু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৬:৩১ পিএম, ৩০ নভেম্বর ২০২১

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, বিনা অপরাধে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। তাকে সঠিকভাবে চিকিৎসাও করাতে দিচ্ছে না এই অবৈধ সরকার। তাই আপনাদের বলছি, আপনারা প্রস্তুত হোন। আন্দোলনের ডাক এলেই আপনাদের রাজপথে নামতে হবে। কারণ রাজপথই হচ্ছে একমাত্র সমাধানের পথ। এই রাজপথে আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে নগরীর গ্র্যান্ড হোটেল মোড় এলাকায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং সুচিকিৎসার দাবিতে রংপুর বিভাগীয় বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতা টুকু আরও বলেন, একটি সাজানো মামলায় বিএনপি নেত্রীকে কারাগারে পাঠানো হয়েছে। তাকে বর্তমানে গৃহবন্দি করে রাখা হয়েছে। তার চিকিৎসাও করাতে দিচ্ছে না এই ভোটারবিহীন সরকার। বর্তমানে আমাদের নেত্রী নানা ধরনের রোগে আক্রান্ত। তাকে উন্নত চিকিৎসা দেওয়া প্রয়োজন। দল ও তার পরিবারের পক্ষ থেকে বারবার বিষয়টি জানানো হলেও তাকে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। এ কারণে তিনি ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন।

রংপুর মহানগর বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) সামসুজ্জামান সামুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রহুল আমিন আকিল, কেন্দ্রীয় যুবদলের সহ-সাধারণ সম্পাদক ও রংপুর জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু প্রমুখ।

জিতু কবীর/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]