খালেদা জিয়ার মুক্তি না দিলে লাগাতার আন্দোলন চলবে: আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ৩০ নভেম্বর ২০২১

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না পাওয়া পর্যন্ত লাগাতার আন্দোলন-কর্মসূচি চলবে বলে জানিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে সিলেট নগরের রেজিস্ট্রারি মাঠে বিকেলে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আইনের দোহাই দিয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা বেগম খালেদা জিয়াকে সরকার হত্যার পরিকল্পনার অংশ হিসেবে মুক্ত করে দিচ্ছে না। দলীয় চেয়ারপারসনের মুক্তির জন্য প্রতিটি পাড়ায় মহল্লায় আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, দেশের সংবিধান ও আইন নাগরিকের সুরক্ষার জন্য করা হয়েছে। অথচ আইনের দোহাই দিয়ে দেশের সবচেয়ে জনপ্রিয় একজন নেতাকে (খালেদা জিয়া) হত্যার পরিকল্পনা করা হচ্ছে। এটা তাদের কর্মকাণ্ডের মাধ্যমে প্রমাণিত হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের সব বিরোধী দলকে ধ্বংস করে দিয়ে তারা আবারও ভোট চুরির মাধ্যমে অবৈধভাবে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে।

বিএনপি নেতা আমীর খসরু বলেন, ক্ষমতা দখল করে আছেন শেখ হাসিনার একটি উশৃঙ্খল সরকার। এ অবৈধ সরকারকে সরাতে হলে সুশৃঙ্খল একটি কর্মী বাহিনীর দরকার। বিএনপি নেতাকর্মীকে সুশৃঙ্খল হয়ে দুর্বার আন্দোলনের মাধ্যমে এ উশৃঙ্খল সরকারকে সরাতে হবে।

সিলেট মহানগর বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব হাবিব উন-নবী খান সোহেল, জাতীয় কমিটির সদস্য এম নাসের রহমান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা তাহসীনা রুশদীর লুনা, এনামুল হক, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামীম, অ্যাডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নি ও সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার প্রমুখ বক্তব্য রাখেন।

ছামির মাহমুদ/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]