দেশে উন্নয়নের গণজোয়ার চলছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশে উন্নয়নের গণজোয়ার চলছে। এই উন্নয়নের রূপকার ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সেই উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে এখনই সময় নতুন বাংলাদেশ গড়ার। এখনই প্রয়োজন টেকসই অর্থনীতির জন্য নতুন খাতে বিনিয়াগ বাড়ানার।

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে নগরীর শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজিত ময়মনসিংহ অঞ্চলে শিল্পায়ন সম্ভাবনা-সংকট-সমাধান বিষয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, ময়মনসিংহের কৃষি ও মৎস্যজাত পণ্য যেহেতু অগ্রগামী সেই চিন্তা মাথায় রেখে এই অঞ্চলকে অর্থনৈতিক জোন হিসেবে গড়ে তুলতে সব ধরনের সহায়তা করা হবে। এসময় শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে বাংলাদেশের অব্যাহত উন্নয়নকে গতিশীল ও সমৃদ্ধ করতে বিনিয়োগ বাড়ানোর জন্য ময়মনসিংহের ব্যবসায়ীদের আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রীর এ বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা তার বক্তব্যে আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত ১১ বছরে দেশে মাথাপিছু আয় ৫০০ ডলার থেকে বৃদ্ধি পেয়ে দুই হাজার ৫৪০ ডলারে দাঁড়িয়েছে। জিডিপি বৃদ্ধি পেয়েছে ৩৫ বিলিয়ন থেকে ৪১০ বিলিয়নে।

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শরীফ আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. জহিরুল হক খাকা, জেলা প্রশাসক এনামুল হক, দ্য ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম প্রমুখ।

মঞ্জুরুল ইসলাম/এসআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]