নৈতিকতার ক্ষেত্রে এগিয়ে যেতে পারিনি: প্রাণিসম্পদ সচিব

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ১৭ জানুয়ারি ২০২২
আলোচনাসভায় বক্তব্য দিচ্ছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেছেন, উন্নত দেশ গড়ার ক্ষেত্রে আমরা যতটা এগিয়ে গেছি, নৈতিকতার দিক দিয়ে কিন্তু ততটা এগিয়ে যেতে পারিনি। তাই উন্নতিসাধনের পাশাপাশি নিজেদের নৈতিক অবস্থানে নিয়ে যেতে হবে। তা না হলে কাঙ্ক্ষিত উন্নতি সম্ভব নয়।

সোমবার (১৭ জানুয়ারি) সিলেটে ‘প্রাণিজাত খাদ্যের বৈশ্বিক নিরাপত্তায় কিউসি ল্যাবের ভূমিকা’ শীর্ষক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

সচিব বলেন, বর্তমান সরকার দেশকে উন্নতির উচ্চশিখরে নিয়ে যেতে বদ্ধপরিকর। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোনো সেক্টরেই দুর্নীতি দেখতে চান না। প্রাণিজাত খাদ্যের আন্তর্জাতিক মান বজায় রাখতে সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীনে অত্যাধুনিক ‘কোয়ালিটি কন্ট্রোল (কিউসি)’ ল্যাব স্থাপন করেছে। এতে দেশে উৎপাদিত সব প্রাণিজাত খাদ্যের মান পরীক্ষা করা সম্ভব হবে এবং একটি সুস্থ মানবসম্প্রদায় গঠনে দেশ অনেক দূর এগিয়ে যাবে।

সকাল সাড়ে ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত নগরের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা।

কিউসি ল্যাবের সিনিয়র সাইন্টিস্ট চৈতি ঢালির সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন- মৎস্য উন্নয়ন করপোরেশনের চেয়ারম্যান হেমায়েত হোসেন চৌধুরী ও প্রাণিসম্পদ অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক ড. অমলেন্দু ঘোষ।

সভায় আরও উপস্থিত ছিলেন- সিলেট বিভাগের প্রাণিসম্পদ অধিদপ্তরের অধীনস্থ বিভিন্ন কার্যালয়ের কর্মকর্তা, সাংবাদিক, বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগের শিক্ষক, ডেইরি ও পোল্ট্রি খামারি, ফিড মিল, ক্যাব, আমদানিকারক ও রপ্তানিকারক, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর, সিলেট মৎস্য অধিদপ্তরসহ বিভিন্ন মহলের প্রতিনিধিবৃন্দ।

ছামির মাহমুদ/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]