গোখাদ্য চিটাগুড়-আটা-চর্বি দিয়ে তৈরি করা হচ্ছিল গুড়

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ১০:০৬ পিএম, ২০ জানুয়ারি ২০২২
জরিমানা করে কারখানাটিকে সিলগালা করে দেওয়া হয়

সাভারে একটি গুড়ের কারখানায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। এসময় প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করে সিলগালা করা হয়। ওই প্রতিষ্ঠানে গোখাদ্য চিটাগুড়, আটা ও চর্বি দিয়ে তৈরি করা হচ্ছিল গুড়।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় সাভারের নামা বাজার এলাকার গৌতম সাহার রুপা এন্টারপ্রাইজ নামের ওই গুড়ের কারখানায় অভিযান চালানো হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সন্ধ্যার পর সাভার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) নাহিদুর রহমানের নেতৃত্ব একটি ভ্রাম্যমাণ আদালত ওই গুড়ের কারখানায় অভিযান চালান। এসময় কারখানার ভেতরে ধরা পড়ে নানা অনিয়ম ও অব্যবস্থাপনা। নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা হচ্ছিল গুড়। এসময় কারখানাটিকে ৩০ হাজার টাকা জরিমানা করে তা সিলগালার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

অভিযানে নেতৃত্ব দেওয়া সহকারী কমিশনার (ভূমি) নাহিদুর রহমান বলেন, কারখানাটির মালিক গুড় উৎপাদন করার কথা স্বীকার না করলেও গোখাদ্য উৎপাদনের কথা স্বীকার করেন। তবে গোখাদ্য উৎপাদনেরও বৈধ কাগজ দেখাতে পারেননি। তারা গোখাদ্য চিটাগুড়, আটা ও চর্বি দিয়ে গুড় তৈরি করে আসছিলেন। এ কারণে প্রতিষ্ঠানটিকে ৩০ হাজার টাকা জরিমানা করে সিলগালা করে দেওয়া হয়।

মাহফুজুর রহমান নিপু/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]