সুবিধাবঞ্চিতদের স্কুলে না যেতে শিক্ষক পরিবারের ওপর হামলা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৫:০৬ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আহতরা

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পূর্ব শত্রুতার জের ধরে সুবিধাবঞ্চিত শিশুদের একটি স্কুলে শিক্ষকতা না করতে শিক্ষক পরিবারের ওপর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় শিশুসহ পাঁচজন আহত হয়েছেন।

এ নিয়ে রোববার (২৩ জানুয়ারি) দুপুরে সোনারগাঁ থানায় অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার। বারদী ইউনিয়নের নুনেরটেকের গুচ্ছগ্রামের বাসিন্দা তারা।

স্থানীয় সূত্র জানায়, সুবিধাবঞ্চিত শিশুদের জন্য সুবর্ণ গ্রাম ফাউন্ডেশন নামে এক সামাজিক সংগঠনের চেয়ারম্যান কবি শাহেদ কায়েস মায়াদ্বীপ শিশু পাঠশালার মাধ্যমে শিক্ষাকার্যক্রম পরিচালনা করে আসছেন। একই সঙ্গে তিনি মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে বিভিন্ন সময় সামাজিক আন্দোলন গড়ে তোলেন। এ নিয়ে ওই এলাকার একটি মহল শাহেদ কায়েসের ওপর ক্ষিপ্ত হয়।

শাহেদ কায়েসের প্রতিষ্ঠিত ওই স্কুলে মরিয়ম আক্তার পাখি ও তার ভাই রাশেদ শিক্ষকতা করেন। তারা যেন ওই স্কুলে শিক্ষকতা না করেন এজন্য মহলটি তাদের নানাভাবে ভয়ভীতি দেখিয়ে আসছিল। শনিবার রাতে দেশীয় অস্ত্র নিয়ে মো. হাশেম, আনোয়ার হোসেন, মেহেদী, শাহজালাল, শাহপরান, দ্বীন ইসলাম, মো. রাসেল, ফয়সাল, রাকিব, রহিম আলী, রমজান, শরিফ, ফাহিম, মাসুদ, মঙ্গল আলী ও ইউসুফ আলীসহ বেশ কয়েকজন তাদের বাড়িতে হামলা চালান। মরিয়ম আক্তার পাখি, তার মেয়ে পারিসা, ভাই রাশেদ ও শরিফ হোসেন, মা নাসিমা বেগমকে মারধর করা হয়। তাদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল কর্মকর্তা ডা. সজীব মুহাম্মদ রায়হান জাগো নিউজকে বলেন, আহত পাঁচজনের মধ্যে দুজনকে রিলিজ দেওয়া হয়েছে। বাকি তিনজন এখনো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। বর্তমানে সবাই আশঙ্কামুক্ত আছেন।

আহত শিক্ষিকা মরিয়ম আক্তার পাখি অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবত মায়াদ্বীপ শিশু পাঠশালায় শিক্ষকতা করে আসছি। আমি ও আমার ভাই যাতে ওই স্কুলে শিক্ষকতা না করি এজন্য এলাকার একটি মহল নানাভাবে ভয়ভীতি দেখিয়ে আসছিল। শনিবার রাতে হঠাৎ করে আমি ও আমার দেড় বছর বয়সী মেয়েসহ পরিবারের বাকি সদস্যদের পিটিয়ে আহত করে। এ সময় হামলাকারীরা বাড়িতে থাকা দুটি স্বর্ণের চেইন, নগদ ৫০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

এ ব্যাপারে মায়াদ্বীপ শিশু পাঠশালার প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস বলেন, মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে গ্রামবাসী ও বিভিন্ন পেশাজীবীর লোকজনদের নিয়ে মায়াদ্বীপ বাঁচাও আন্দোলন গড়ে তুলেছিলাম। এ নিয়ে একটি চক্র শত্রুতা পোষণ করে স্কুলটি বন্ধ করতে পরিকল্পিতভাবে এ হামলা চালিয়েছে।

হামলাকারী মেহেদীর বাবা ইউপি সদস্য ওসমান গনি তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, শুনেছি নারী গঠিত একটি বিষয় নিয়ে তাদের মধ্যে তর্কবিতর্ক হয়েছে।

এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, এ ঘটনায় থানায় একটি অভিযোগ হয়েছে। তদন্ত করে আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

এসজে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]