বাড়ি বিক্রির নামে প্রতারণা, সিসিক কাউন্সিলর কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ২৫ জানুয়ারি ২০২২
শাহানা বেগম শানু

সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ১৩, ১৪ ও ১৫ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর শাহানা বেগম শানুকে একটি প্রতারণা মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন সিলেট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক বজলুর রহমান।

সংশ্লিষ্ট আদালত সূত্র জানায়, ৬৫ লাখ টাকায় বাড়ি বিক্রির পর ক্রেতাকে সেটি বুঝিয়ে না দেওয়ায় প্রতারণা মামলায় কাউন্সিলর শানুকে কারাগারে পাঠানো হয়েছে।

উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিন নিয়ে নির্ধারিত সময়ে কাউন্সিলর শানু সিলেট জেলা ও দায়রা জজ আদালতে হাজির হওয়ার কথা ছিলো। কিন্তু তিনি উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হওয়ার দুদিন পর আদালতে হাজির হলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো. নিজাম উদ্দিন জানান, বাড়ি বিক্রি করে ক্রেতার সঙ্গে প্রতারণার অভিযোগে কাউন্সিলর শানুসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়। মামলায় উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন কাউন্সিলর শানু।

তিনি জানান, জামিনের মেয়াদ দুদিন আগে শেষ হওয়ার পর তিনি আদালতে আত্মসর্মপণ করে পুনরায় জামিনের আবেদন করলে আদালত তা না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাগীব আলী জানান, ৬৫ লাখ টাকায় বাড়ি বিক্রি করে পরে ক্রেতার সঙ্গে প্রতারণা করেন শানু। তিনি ওই বাড়ি ক্রেতাকে বুঝিয়ে না দিয়ে উল্টো বাদীকে হুমকি ও তার ওপর হামলা করেন।

ছামির মাহমুদ/আরএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]