অসহায়দের কাছে ২০ টাকায় ডাব বিক্রি করেন মজিবর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ১০:০৪ পিএম, ২৫ এপ্রিল ২০২২

অসহায়দের কাছে প্রতি পিস ডাব মাত্র ২০ টাকায় বিক্রি করেন খুলনার মজিবর জমাদ্দার। কয়েক ধরনের মানুষের কাছে ছাড়েও বিক্রি করেন। তার এ উদ্যোগ সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ প্রশংসা পাচ্ছে।

খুলনার নিউমার্কেট এলাকার ১৫ বছর ধরে ডাব বিক্রি করছেন মজিবর জমাদ্দার। সকাল থেকে গভীর রাত পর্যন্ত নিউমার্কেটের এক নম্বর গেটের সামনে প্রতিদিনই তিনি ডাব বিক্রি করেন। তবে রোজায় একটু কম বিক্রি হচ্ছে বলে জানান তিনি।

মজিবর জমাদ্দার বলেন, তিনি যশোর থেকে ডাব এনে বিক্রি করেন। প্রতি পিস ডাবের পাইকারি দাম ৫০ টাকা। বিক্রি করেন ৬০ টাকায়। তবে রোজাদার, রোগী এবং রমজান মাস উপলক্ষে সবার জন্য পাঁচ টাকা কম নেন। আর অসহায়দের কাছে মাত্র ২০ টাকায় ডাব বিক্রি করেন।

jagonews24

তার কাছে ডাব কিনতে আসা আব্দুল লতিফ বলেন, অন্য জায়গায় ডাবের দাম অনেক বেশি। কিন্তু মজিবর জমাদ্দার বাড়তি কোনো লাভ করেন না। ফলে তার কাছে ক্রেতার সংখ্যা কোনো সময় কম হয় না।

নিউমার্কেটের কর্মচারী জুনায়েদ জাগো নিউজকে বলেন, ‘মজিবর ডাবে ছাড় দেন বলে এখানে এখন আর কেউ ডাব বিক্রি করতে আসেন না। কারণ তারা মজিবরের মতো ছাড় দিয়ে বিক্রি করেন না।’

দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়নের বাসিন্দা মজিবর জানান, ডাব বিক্রি করে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা আয় হয় মজিবর জমাদ্দারের। এ দিয়েই তার সংসার চলে যায়। এরই মধ্যে ডাব বিক্রি করে দুই মেয়েকে বিয়ে দিয়েছেন। ছোট মেয়ে নবম শ্রেণিতে পড়ছে। আর একমাত্র ছেলে অসুস্থ থাকায় তাকে দিয়ে কোনো কাজ করান না তিনি।

আলমগীর হান্নান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।