এক লিটার তেলে ৪০ টাকা বেশি রাখায় ২০ হাজার টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৬:৫২ পিএম, ১১ মে ২০২২

এক লিটার সয়াবিন তেলের বোতলে মূল্য লেখা ছিল ১৬০ টাকা। ক্রেতার কাছ থেকে নেওয়া ২০০ টাকা। ৪০ টাকা বেশি রাখায় ওই ব্যবসাপ্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১১ মে) দুপুরে অভিযান পরিচালনা করে ময়মনসিংহের ত্রিশালে মেসার্স তামিম এন্টারপ্রাইজ নামের একটি ব্যবসাপ্রতিষ্ঠানের মালিককে এ জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়।

অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপ-পরিচালক নিশাত মেহের।

jagonews24

তিনি জাগো নিউজকে বলেন, সম্প্রতি এক ক্রেতার কাছ থেকে মেসার্স তামিম এন্টারপ্রাইজ ১৬০ টাকার সয়াবিন তেলের বোতলে ২০০ টাকা দাম রাখে। পরে ওই ক্রেতার লিখিত অভিযোগের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। পরে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার জরিমানা করা হয়। অভিযোগকারী ক্রেতাকে জরিমানার ২৫ শতাংশ ৫ হাজার টাকা দেওয়া হয়েছে।

অভিযানে সহযোগিতায় ছিলেন র‌্যাব ১৪-এর কোম্পানি কমান্ডার মেজর আখের মুহম্মদ জয়, সহকারী পরিচালক আনোয়ার হোসেন, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবু বকর ছিদ্দিক প্রমুখ।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]