সয়াবিনের সঙ্গে অন্য পণ্য কিনতে বাধ্য করায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১২ মে ২০২২

সয়াবিন তেলের সঙ্গে অন্য পণ্য কিনতে বাধ্য করায় রাজশাহী নগরীর দুটি ব্যবসাপ্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে নগরীর বোয়ালিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ অভিযান পরিচালনা করেন।

সয়াবিনের সঙ্গে অন্য পণ্য কিনতে বাধ্য করায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, রুটিন মাফিক মহানগরের বোয়ালিয়া থানা এলাকায় অভিযান পরিচালিত হয়। বাজার মনিটরিংয়ের সময় ভদ্রা বউবাজার এলাকায় রাব্বি স্টোরে গিয়ে দেখা যায়, সেখানে বোতলজাত সয়াবিন তেলের সঙ্গে সরিষা, চিনিগুড়া চাল কিংবা চিনিসহ অন্য পণ্য ক্রয়ে ক্রেতাদের বাধ্য করা হচ্ছে। একই ঘটনা নগরীর তালাইমারী এলাকার মেসার্স মো. আব্দুল কাইয়ুম স্টোরেও দেখা যায়।

সয়াবিনের সঙ্গে অন্য পণ্য কিনতে বাধ্য করায় ২ প্রতিষ্ঠানকে জরিমানা

জরিমানার বিষয়ে তিনি বলেন, ভোক্তাকে সয়াবিন তেল কেনার ক্ষেত্রে অন্য পণ্য নিতে বাধ্য করার অপরাধে রাব্বি স্টোরকে পাঁচ হাজার টাকা এবং মেসার্স মো. আব্দুল কাইয়ুম ষ্টোরকে ২০ হাজার জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ কর্মকর্তা।

ফয়সাল আহমেদ/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]