‘ময়মনসিংহ বিভাগ ঘোষণার ৭ বছরেও আশানুরূপ উন্নয়ন হয়নি’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৪ মে ২০২২
আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার

ময়মনসিংহ বিভাগ ঘোষণার সাত বছরেও আশানুরূপ কোনো উন্নয়ন হয়নি বলে মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

তিনি বলেন, বিভাগ হয়েছ সাত বছর। এ সময়ে শুধুমাত্র বিভাগীয় কমিশনার ও ডিআইজি পদ হয়েছে। এছাড়া আশানুরূপ তেমন কোনো উন্নয়ন হয়নি। ময়মনসিংহর অনেক ইতিহাস রয়েছ। যারা আগে ক্ষমতায় ছিলেন, তারা ময়মনসিংহের উন্নয়ন না করে আরও পেছনে টেনে ধরে রেখেছিলেন।

শনিবার (১৪ মে) দুপুরে ময়মনসিংহ প্রেস ক্লাবে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ফোরামের সহযোগী সংগঠন কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্ট এ সভার আয়োজন করে।

মন্ত্রী বলেন, পশ্চাৎপদ ময়মনসিংহকে বদলে দেওয়ার জন্য মানব সম্পদকে ডিজিটাল দক্ষতায় প্রশিক্ষিত করতে হবে। তাহলেই ময়মনসিংহ অঞ্চলকে পৃথিবীর শ্রেষ্ঠ জনপদ হিসেবে গড়ে তোলা সম্ভব।

তিনি আরও বলেন, বাংলাদেশের সংস্কৃতির ভীত ময়মনসিংহের মাটি থেকেই জন্ম হয়েছে। তাই পিছিয়ে পড়া ময়মনসিংহবাসী ও পুরা জাতির সাংস্কৃতিক বিকাশে ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম চেষ্টা করে আসছে। একটি স্বতন্ত্র সাংস্কৃতিক বিশ্ববিদ্যালয় গড় তুলতে ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম উদ্যোগ নেয়। এজন্য কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্ট গঠন করা হয়। এই ট্রাস্ট নগদ অর্থ সংগ্রহ ও ১০ একর জমি ক্রয় করে। যা একটি সরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় নজিরবিহীন ঘটনা।

আলোচনা সভায় জেলা সাংস্কৃতিক ফোরামের সভাপতি শাহাদাৎ হোসেন খান হিলুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- বিভাগীয় সাংস্কৃতিক ফোরামের সভাপতি ম. হামিদ, কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান বিভাগের ডিন প্রফেসর নজরুল ইসলাম, ইনস্টিটিউট অব স্টাডি প্রফেসর রাশেদুল আনাম, কবি নজরুল বিশ্ববিদ্যালয় ট্রাস্টের মহাসচিব রাশেদুল হাসান শেলী, ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন, সাংবাদিক সালিম হাসান, নজরুল ইসলাম।

মঞ্জুরুল ইসলাম/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]