ট্রেনের টিকিট কালোবাজারি: সহকারীর নামে স্টেশন মাস্টারের জিডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১৮ মে ২০২২
ফাইল ছবি

খুলনা স্টেশনে ট্রেনের টিকিট কলোবাজারির সঙ্গে সহকারী স্টেশন মাস্টারসহ অন্তত ১০ জন জড়িত বলে অভিযোগ উঠেছে। এসব কালোবাজারিদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে খুলনা স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার জিআরপি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বুধবার (১৮ মে) দুপুরে খুলনা জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবির আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিষয়টি নিয়ে গত ১৬ মে স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার জিডি করেন। সেখানে তিনি উল্লেখ করেন, খুলনা স্টেশনের সহকারী স্টেশন মাস্টার আশিক, আইডব্লিউ মো. জাফর মিয়া, বায়তুল ইসলাম, জাকির হোসেন ও বহিরাগত তোতা মিয়াসহ আরও ৪/৫ জন বিভিন্ন রাজনৈতিক নেতার নামে টিকিট নিয়ে কালাবাজারে বিক্রি করেন।

ওসি মোল্লা মো. খবির আহমেদ বলেন, অভিযোগের বিষয়টি আদালতের নির্দেশনা সাপেক্ষে তদন্ত করা হবে। এরইমধ্যে আদালতের অনুমতি চাওয়া হয়েছে। তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, অভিযোগের বিষয়ে জানতে চাইলে সহকারী স্টেশন মাস্টার মো. আশিক আহমেদ বলেন, আমরা তিনজন খুলনা স্টেশন অপারেট করি। স্টেশনের বাতি জ্বালাতে প্রতি মাসে ১১ হাজার ৩০০ টাকা বরাদ্দ রয়েছে। কিন্তু সেই টাকায় তেল কেনা হয় না। এদিকে, স্টেশনের দুটি সিগন্যালের মোবাইল ফোন নষ্ট হয়ে গেছে। আমরা তেল কেনার সেই টাকা থেকে স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকারকে দুটি মোবাইল কেনার কথা বলি। কিন্তু তিনি তা না কেনায় এ নিতে কথাকাটাকাটি হয়। এখন তিনি এই বিষয়টির জেরে আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে জিডি করেছেন।

আশিক আরও বলেন, আমরাও আইনগত ব্যবস্থা নেবো।

আলমগীর হান্নান/এমআরআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]