নগরে বন্যা: সিসিক কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১৯ মে ২০২২

উজান থেকে নেমে আসা ঢলে সিলেটে ভয়াবহ বন্যা হয়েছে। সিলেট জেলা ও মহানগরের প্রায় ১৫ লাখ মানুষ পানিবন্দি জীবনযাপন করছেন। এদের মধ্যে তিন লক্ষাধিক নগরবাসী চরম ভোগান্তিতে রয়েছেন।

এ অবস্থায় সিলেট সিটি করপোরেশনের (সিসিক) কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে জরুরি সভা ডেকেছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (১৯ মে) বিকেল ৩টার দিকে সিসিকের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যার কারণে যুক্তরাজ্যে সফর সংক্ষিপ্ত করে বৃহস্পতিবার বেলা পৌনে ১১টায় সিলেট ফিরে আসেন মেয়র আরিফুল হক চৌধুরী। পরে নগরে বন্যায় প্লাবিত বিভিন্ন এলাকা পরিদর্শনে বের হন। দিনভর নগরের বিভিন্ন এলাকার বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন মেয়র। পরে সন্ধ্যা ৭টায় নগর ভবনে সিসিকের জরুরি সভা আহ্বান করা হয়।

পরিদর্শনে গিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী সাংবাদিকদের বলেন, বন্যা পরিস্থিতিতে সিটি করপোরেশনের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ছুটি বহাল থাকবে।

আশ্রয়কেন্দ্রগুলোতে অবস্থানকারীদের খাবার সংকট, পয়ঃসুবিধা, বিশুদ্ধ খাবার পানি ও স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে সিসিকের ভ্রাম্যমাণ চিকিৎসক দল কাজ করছে বলে জানান মেয়র আরিফুল হক। সেই সঙ্গে প্রাকৃতিক এই দুর্যোগ মোকাবিলা ও প্লাবিত এলাকার মানুষের পাশে দাঁড়াতে সরকারের পাশাপাশি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। 

ছামির মাহমুদ/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]