যাত্রী ফেলে রিজার্ভ গেলো বাস, জরিমানা গুনলেন মালিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৮:২৬ পিএম, ২২ মে ২০২২
অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ তুলে দেওয়া হয়

কথা ছিল রাজশাহী নগরীর ভদ্রামোড় থেকে যাত্রী নিয়ে সাতক্ষীরা যাবে আরএম পরিবহন নামে একটি আন্তঃজেলা বাস। এজন্য টিকিটও বিক্রি করেছিল কর্তৃপক্ষ। কিন্তু বিক্রিত টিকিটের যাত্রী না নিয়ে রিজার্ভে অন্য রুটে যায় বাসটি।

গত ২৮ এপ্রিল এ ঘটনায় যাত্রী জুলকার নাঈম জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ে একটি অভিযোগ করেছিলেন।

রোববার (২২ মে) ওই অভিযোগের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে দুইপক্ষের উপস্থিতিতে আরএম পরিবহনের অপরাধ প্রমাণিত হওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঈদের আগে অগ্রিম টিকিট কেটেছিলেন সাতক্ষীরার শ্যামনগর এলাকার বাসিন্দা জুলকার নাঈম। আরএম পরিবহনের যাত্রীবাহী বাসে রাজশাহী থেকে বাড়ি ফেরার কথা ছিল তার। ২৮ এপ্রিল অগ্রিম টিকিট সঙ্গে নিয়ে সময়মতো নগরীর ভদ্রা বাস কাউন্টারে উপস্থিতও হয়েছিলেন তিনি। কিন্তু বাসের জন্য অপেক্ষা করেও পাননি সেই যাত্রীবাহী বাস।

মাসুম আলী বলেন, পরে আরএম পরিবহন কর্তৃপক্ষের কাউন্টারে কথা বলতে গিয়ে ভুক্তভোগী জানতে পারেন, বাসটি রিজার্ভ নিয়ে অন্যরুটে চলে গেছে। বিকল্প কিছুই কিংবা আগেই অবহিত করার বিষয়েও তারা উদাসীনতার পরিচয় দেয়।

ভোক্তা অধিদপ্তরের এ সহকারী পরিচালক আরও বলেন, গত ২৮ এপ্রিলের ওই ঘটনায় যাত্রীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে শুনানি হয়। শুনানিতে উপস্থিত হয়ে আরএম পরিবহনের প্রতিনিধি অভিযোগটি স্বীকার করেন। শুনানিতে প্রতিশ্রুত সেবা প্রদানে ব্যর্থ হওয়ায় ও দায় স্বীকার করায় প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বিধি অনুযায়ী আদায় করা জরিমানার ২৫ শতাংশ (২ হাজার ৫০০ টাকা) অভিযোগকারীকে দেওয়া হয়।

ফয়সাল আহমেদ/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]