১৬ বছর পর অপারেশন থিয়েটার পেল শিবগঞ্জবাসী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৪:২২ পিএম, ২৪ মে ২০২২

প্রায় দেড় যুগ পর চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ৫০ শয্যাবিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে অপারেশন থিয়েটার কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৪ মে) বেলা ১১টার দিকে আহসান (৬০) নামের এক হার্নিয়া রোগীর অস্ত্রোপচারের মধ্যদিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

অস্ত্রোপচারে অংশ নেন সার্জারি চিকিৎসক সাইফুল ইসলাম, অ্যানেস্থেসিয়া চিকিৎসক নাজিম উদ্দিন, মেডিকেল অফিসার ডা. আবদুল মজিদ, নার্স আসলেমা বেগম ও শুকতারা বেগম। সার্বিক সহযোগিতায় ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান ও আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. আজিজুল হক সুইট।

Chapai-(2).jpg

চিকিৎসা নিতে আসা উপজেলার পুকুরিয়া গ্রামের আশরাফুল আলী বলেন, ‘এই হাসপাতালে সব ধরনের অস্ত্রোপচার করা হলে আমাদের আর জেলা সদরে যেতে হবে না। খরচও কম হবে।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়রা খান জাগো নিউজকে বলেন, অ্যাপেন্ডিসাইটিসসহ বিভিন্ন ধরনের রোগী এই স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন কিন্তু পর্যাপ্ত যন্ত্রপাতি ও চিকিৎসকের অভাবে আমরা অস্ত্রোপচার করতে পারতাম না। ২০০৬ সাল থেকে সব ধরনের অস্ত্রোপচার বন্ধ ছিল। এজন্য জেলা সদর হাসপাতাল বা রাজশাহী মেডেকেল হাসপাতালে পাঠাতে হতো। আজ থেকে সার্জারি, গাইনি, নাক-কান-গলাসব সব ধরনের রোগীর অস্ত্রোপচার এই হাসপাতালে করা হবে।

সোহান মাহমুদ/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]