বাস থেকে নামিয়ে ছাত্রদল নেতাকর্মীদের পেটালো ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ২৬ মে ২০২২

অডিও শুনুন

বিক্ষোভ সমাবেশে অংশ নিতে বরিশাল নগরীতে যাওয়ার পথে বাস থেকে নামিয়ে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে ছাত্রদলের অন্তত ১৬ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে মুলাদী উপজেলা শহরের ডাকবাংলো এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহতদের সবাই হিজলা উপজেলা ও হিজলা সরকারি কলেজ ছাত্রদলের নেতাকর্মী। তারা হিজলা থেকে বাসে বরিশাল নগরীতে যাচ্ছিলেন।

হিজলা সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক গাজী সাইদুল ইসলাম জাগো নিউজকে জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বরিশাল নগরীর টাউন হল সংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি। বিকেলে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই সমাবেশে অংশ নিতে তিনিসহ ৫০-৫৫ জন হিজলা উপজেলা ও হিজলা সরকারি কলেজ ছাত্রদলের নেতাকর্মী একটি বাস রিজার্ভ করে হিজলা থেকে রওয়ানা দেন।

বাসটি মুলাদী উপজেলার ডাকবাংলো এলাকায় পৌঁছালে মুলাদী পৌর ছাত্রলীগের সভাপতি জুনায়েত আহসান খান তিলকের নেতৃত্বে একদল নেতাকর্মী গতিরোধ করেন। এ সময় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে চাইনিজ কুড়াল, শাবল, রড ও লাঠিসোটা ছিল। একপর্যায়ে ছাত্রলীগ নেতাকর্মীরা বাস থেকে তাকেসহ ছাত্রদলের নেতাকর্মীদের নামিয়ে বেধড়ক মারধর করেন।

এতে সাইদুল ইসলামসহ জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক রেজাউল ব্যাপারী, হিজলার বড় জালিয়া ইউনিয়ন ছাত্রদল সাধারণ সম্পাদক মো. আজমাইন, হিজলা উপজেলা ছাত্রদল নেতা মনিরুল, বেল্লাল হোসেন, নাঈম ফরাজী, কামরুল ইসলাম ও তারেক হোসেনসহ অন্তত ১৬ জন আহত হন। পরে আহত নেতাকর্মীরা গোপনে বিএনপি ও ছাত্রদল নেতাদের বাসায় আশ্রয় নিয়ে চিকিৎসা নেন।

তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন মুলাদী পৌর ছাত্রলীগের সভাপতি জুনায়েত আহসান খান তিলক।

তিনি বলেন, ‘দুপুরে বাসে মুলাদীর সড়ক দিয়ে হিজলা উপজেলা ও কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা যাচ্ছিলেন। এ সময় তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশোভন স্লোগান দিচ্ছিলেন। স্লোগান শুনে মুলাদী ছাত্রলীগ নেতাকর্মীরা প্রতিবাদ জানান এবং বাসটি থামিয়ে দেওয়া হয়। বিষয়টি জানতে পেরে আমি সেখানে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের শান্ত হতে বলি।’

তিনি আরও বলেন, ‘ছাত্রদল নেতাকর্মীদের বাস থেকে একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়। তবে কাউকে ছাত্রলীগ নেতাকর্মীরা মারধর করেননি। উল্টো ছাত্রদল নেতাকর্মীদের বাস থেকে নামিয়ে দিয়ে ভালোভাবে চলে যেতে দেওয়া হয়েছে।’

এ বিষয়ে মুলাদী থানার পরিদর্শক (তদন্ত) অসীম কুমার দাস জানান, এ ধরনের ঘটনা তার জানা নেই। কেউ মৌখিক বা লিখিত অভিযোগও করেননি। অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

সাইফ আমীন/এসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]