বিসিএস প্রিলি পরীক্ষা: রাজশাহীতে অনুপস্থিত ৬ হাজার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৮:২৫ পিএম, ২৭ মে ২০২২

বিসিএস (বাংলাদেশ সিভিল সার্ভিস) প্রিলিমিনারি পরীক্ষায় রাজশাহীতে অনুপস্থিত ছয় হাজার পরীক্ষার্থী।

শুক্রবার (২৭ মে) দুপুরে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন রাজশাহী কার্যালয়ের উপ-পরিচালক মো. জাকির হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

jagonews24

তিনি বলেন, শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৪৪তম বিসিএস-এর প্রিলিমিনারি অনুষ্ঠিত হয়। এতে মোট ৩২ হাজার ৫৮১ পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। তবে ২৯ কেন্দ্রে মোট উপস্থিত ছিলেন ২৬ হাজার। অনুপস্থিত ছিলেন ছয় হাজার ৪৮৫ জন। উপস্থিতির হার ৮০ দশমিক ১০ শতাংশ।

বহিষ্কার ও পরীক্ষার বিষয়ে তিনি বলেন, ২৯টি কেন্দ্র থেকে নিয়োগ পরীক্ষা চলাকালীন বা পরবর্তী সময়ে কোনো পরীক্ষার্থীকে বহিষ্কারের ঘটনা ঘটেনি। প্রত্যেক কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। এছাড়া যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছেন। সবমিলে পরীক্ষা সুষ্ঠু হয়েছে।

jagonews24

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, ৪৪তম বিসিএস পরীক্ষার জন্য পূর্ব প্রস্তুতি ছিল। প্রতিটি কেন্দ্রে পুলিশ সর্তকভাবে দায়িত্ব পালন করায় পরীক্ষা নির্বিঘ্নে সম্পন্ন হয়েছে।

ফয়সাল আহমেদ/এএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]