গুলিতে নিহত কবিরের মরদেহ হস্তান্তর করেছে বিএসএফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ২৮ মে ২০২২

সিলেটের গোয়াইনঘাট সীমান্তে গুলিতে নিহত মো. কবির হোসেনের (৩০) মরদেহ হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। কবির হোসেন পশ্চিম জাফলং ইউনিয়নের চম্পকনগর গ্রামের আব্দুল করিমের ছেলে।

শনিবার (২৮ মে) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পশ্চিম জাফলং সীমান্তে বিজিবি ও বিএসএফের পতাকা বৈঠকের পর মরদেহ হস্তান্তর করা হয়।

বিজিবি ও পুলিশ সূত্র জানায়, ২৪ মে বিকেল সাড়ে ৫টার দিকে সেলিম মিয়া ও কামিল মিয়ার সঙ্গে জাফলংয়ের মায়াবী ঝর্ণার পাশ দিয়ে ভারতীয় সীমানায় ঢুকে পড়েন কবির হোসেন। এরপর ভারতীয় খাসিয়ারা তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। ওই সময় সেলিম ও কামিল দৌড়ে বাংলাদেশ সীমান্তে চলে এলেও কবির হোসেন আসতে পারেননি।

২৬ মে বৃহস্পতিবার দুপুরে মায়াবতী ঝর্ণার পাশে কবির হোসেনের মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। বিষয়টি গোয়াইনঘাট পুলিশকে জানান স্থানীয় ইউপি সদস্য ফারুক হোসেন।

মরদেহ ভারতীয় এলাকায় পড়ে থাকায় বিষয়টি নিয়ে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বিজিবি। এরই প্রেক্ষিতে শনিবার সকাল সাড়ে ১০টায় মরদেহ হস্তান্তর করে বিএসএফ।

এ বিষয়ে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম জাগো নিউজকে বলেন, মরদেহটি বিজিবি গোয়াইনঘাট থানায় হস্তান্তর করেছে। মরদেহটি গ্রহণ করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে।

ছামির মাহমুদ/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]