ছয়দিন বন্ধের পর ওসমানী বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৪:১২ পিএম, ২৩ জুন ২০২২

বন্যার পানি নেমে যাওয়ায় টানা ছয়দিন বন্ধ থাকার পর সচল হয়েছে সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর। বৃহস্পতিবার (২৩ জুন) সকাল থেকে ফ্লাইট চলাচল শুরু হয়েছে বলে বিমানবন্দরের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম জানিয়েছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল থেকে আমাদের বিমানবন্দরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব রুটেই বিমান উড্ডয়ন ও অবতরণ শুরু হয়েছে।

এর আগে বুধবার (২২ জুন) বিমান বাংলাদেশ সিলেটের ব্যবস্থাপক দেবব্রত মল্লিক জাগো নিউজকে বলেছিলেন, বাংলাদেশ বিমানের ডমেস্টিক ফ্লাইট বৃহস্পতিবার দুপুর ১২টার পর আছে। সে অনুযায়ী আমাদের বিমান চলবে। এছাড়া অন্যান্য ফ্লাইট সকাল থেকেই চলবে।

মঙ্গলবার (২১ জুন) থেকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চালুর কথা থাকলেও সোমবার ঢাকা থেকে সিভিল এভিয়েশনের একটি বিশেষজ্ঞ দল রানওয়ে পরিদর্শন করেন। পরিদর্শন শেষে তারা জানান, আগামী ২২ জুন পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। পরে পরিস্থিতি পর্যবেক্ষণ করে সবকিছু ঠিক থাকলে বৃহস্পতিবার থেকে ফ্লাইট ওঠানামা শুরু হবে।

তারও আগে বন্যার পানি ঢুকে পড়ায় গত শুক্রবার (১৭ জুন) আন্তর্জাতিক এ বিমানবন্দরটির সবধরনের কার্যক্রম বন্ধ ঘোষণা করে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর ফলে বিপুল সংখ্যক প্রবাসী এনিয়ে চিন্তায় পড়েন।

ছামির মাহমুদ/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]