বরিশাল মেডিকেল চত্বরে ৪ অ্যাম্বুলেন্সচালককে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:০২ পিএম, ০৩ জুলাই ২০২২
বরিশালে চার অ্যাম্বুলেন্সচালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মাইক্রোবাসকে অ্যাম্বুলেন্স হিসেবে ব্যবহার, ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস ও ট্যাক্স টোকেন না থাকায় বরিশালে অভিযান চালিয়ে চার অ্যাম্বুলেন্সচালককে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
রোববার (৩ জুলাই) দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায়ের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। অভিযানে সহায়তা করেন বিআরটিএ এবং মেট্রোপলিটন পুলিশের সদস্যরা।

এসময় অ্যাম্বুলেন্সচালক হুমায়ূন কবিরকে ৩০ হাজার টাকা, মো. রফিককে ২৫ হাজার টাকা, আমির হোসেনকে ৩০ হাজার ও মো. আউয়ালকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায় বলেন, রোগী ও তাদের স্বজনদের অভিযোগের ভিত্তিতে দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে অভিযান চালানো হয়। এসময় ১২টি অ্যাম্বুলেন্সের কাগজপত্র খতিয়ে দেখা হয়। এর মধ্যে চারটির কোনো বৈধ কাগজপত্র পাওয়া যায়নি। এছাড়া এ চারটি লক্কর-ঝক্কর মাইক্রোবাসে স্ট্রেচার বসিয়ে রোগী বহন করা হচ্ছিল। অ্যাম্বুলেন্সে যা থাকা দরকার কিছুই ছিল না। তাছাড়া ড্রাইভিং লাইসেন্স, গাড়ির ফিটনেস ও ট্যাক্স টোকেন না থাকায় ওই চার অ্যাম্বুলেন্সচালককে জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সমাপ্তি রায়।

এদিকে, ভ্রাম্যমাণ আদালতের অভিযান টের পেয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর থেকে আগেই অনেক চালক অ্যাম্বুলেন্স নিয়ে পালিয়ে যান।

সাইফ আমীন/এমআরআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]