পুড়ে ছাই হলো মেয়ের বিয়ের জন্য রাখা পৌনে ২ লাখ টাকা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ০৮:২২ পিএম, ০১ আগস্ট ২০২২

চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে পাঁচটি বসতঘর পুড়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

সোমবার (১ আগস্ট) দুপুরে উপজেলার ওসমানপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পূর্ব সাহেবপুর গ্রামের আমির আলী সওদাগর বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

jagonews24

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন মৃত দেলোয়ার হোসেনের ছেলে আমিনুল হক, ওবায়দুল হক, মাহমুদুল হক, তাজুল হক ও সাইদুল হক। আগুনে তাদের পাঁচ ভাইয়ের বসতঘর ও রান্নাঘর পুড়ে যায়। খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের একটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত আমিনুল হক বলেন, ‘মেয়ের বিয়ের জন্য ব্যাংক থেকে ১ লাখ ৮০ হাজার টাকা উত্তোলন করে ঘরে রেখেছিলাম। আগুনে নগদ টাকাসহ আমাদের পাঁচ ভাইয়ের ঘরে থাকা স্বর্ণালঙ্কার, প্রয়োজনীয় কাগজপত্র ও আসবাবপত্র পুড়ে গেছে। আগুন থেকে কিছুই রক্ষা করা সম্ভব হয়নি।’

jagonews24

উপজেলার ওসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুল হক বলেন, অগ্নিকাণ্ডে পূর্ব সাহেবপুর গ্রামের মৃত দেলোয়ার হোসেনের পাঁচ ছেলের বসতঘর ও রান্নাঘর পুড়ে গেছে। শরীরের কাপড় ছাড়া কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। আমি ব্যক্তিগতভাবে তাদের আর্থিক সহায়তা করেছি। তাদের সরকারিভাবে সহায়তা করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে জানানো হয়েছে।

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারী বলেন, ধারণা করা হচ্ছে শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুনে পাঁচজনের বসতঘর ও রান্নাঘর পুড়ে গেছে।

এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।