কবর থেকে বীর মুক্তিযোদ্ধাসহ ৭ জনের কঙ্কাল চুরি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ০৬ আগস্ট ২০২২

বরিশালের গৌরনদীতে কবরস্থান থেকে বীর মুক্তিযোদ্ধাসহ সাতজনের কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। শনিবার (৬ আগস্ট) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। খবরটি ছড়িয়ে পড়লে উৎসুক মানুষ ওই কবরস্থানে ভিড় করেন।

এর আগে শুক্রবার উপজেলার বার্থী ইউনিয়নের কটকস্থল গ্রামের মাঝি বাড়ির কবরস্থানে এ ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, চুরি যাওয়া কঙ্কালের মধ্যে পাঁচজন পুরুষ ও দুজন নারী। যাদের কঙ্কাল চুরি হয়েছে তারা হলেন- বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মাঝি, মুন্নি বেগম, মতু মাঝি, মিরাজ মাঝি, লকু মাঝি ও রাশিদা বেগম।

jagonews24

স্থানীয় ওয়ার্ড সদস্য (মেম্বার) মামুনুর রশিদ মনু মোল্লা জানান, মাঝি বাড়ির কবরস্থানটি কিছুটা দূরে ও নির্জন স্থানে। শুক্রবার মাঝি বাড়ির কয়েকজন কবরস্থানে গেলে সাতটি কবর খোঁড়া দেখতে পান। ভেতরে কোনো মরদেহ বা কঙ্কাল নেই দেখতে। পরে বিষয়টি এলাকাবাসীকে জানান। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

গৌরনদী থানার পরিদর্শক (তদন্ত) হেলাল উদ্দিন জানান, কবরস্থান থেকে সাতটি কঙ্কাল চুরি হয়েছে। এ ঘটনায় কারা জড়িত সেটি তদন্ত করছে পুলিশ। কঙ্কাল চোরদের গ্রেফতারের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাইফ আমীন/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]