বাস বন্ধ, ট্রেনে টিকিট নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০২:৩২ এএম, ০৭ আগস্ট ২০২২

জ্বালানি তেলের দাম বাড়লেও ভাড়া তাৎক্ষণিক বৃদ্ধি না পাওয়ায় শনিবার প্রায় সারাদিনই বাস বন্ধ রাখেন মালিকরা। বাস চলাচল বন্ধ থাকায় চাপ বাড়ে ট্রেনে। তবে ট্রেনের টিকিট না পেয়ে অনেকেই ফিরে গেছেন খালি হাতে।

খুলনায় একদিকে বাস বন্ধ, অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। শনিবার দুই দিকের চাপে পড়তে হয়েছে রেল কর্তৃপক্ষকে। অন্যদিকে যাত্রীদের পোহাতে হয়েছে চরম ভোগান্তি।

শুক্রবার রাত ১২টা থেকে জ্বালানি তেলের দাম বাড়িয়ে দেওয়া হয়। নতুন দাম অনুযায়ী ডিজেল ও কেরোসিন প্রতি লিটার ১১৪ টাকা, অকটেন ১৩৫ এবং পেট্রল ১৩০ টাকা করা হয়। তবে পরিবহন ভাড়া তখনো নির্ধারণ করা হয়নি। ফলে শুক্রবার রাত থেকেই খুলনা থেকে বাস চলাচল কমে যায়।

এদিকে বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় ট্রেনের উপর সেই চাপ পড়ে। শত শত যাত্রী ছুটে যান খুলনা রেলস্টেশনে। কিন্তু অনেকেই ফিরেছেন খালি হাতে।

খুলনা রেল স্টেশনের ট্রাফিক ইনচার্জ মো. শামিমুর রহমান বলেন, শনিবার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ছিল খুলনায়। সেই পরীক্ষার্থীদের অনেকেই শনিবারের ফিরতি টিকিট আগে থেকেই কেটে রেখেছিলেন। অন্যদিকে শনিবার বাস চলাচল বলতে গেলে বন্ধ ছিল। ফলে যাদের দূরে যাবার তাড়া ছিল তারা শনিবার ভিড় করেছেন স্টেশনে। কিন্তু অনেকেই টিকিট পাননি।

আলমগীর হান্নান/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]