বাড়িতে আলোকসজ্জা করে জরিমানা গুনলেন মালিক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক মিরসরাই (চট্টগ্রাম)
প্রকাশিত: ১০:৪৮ এএম, ১১ আগস্ট ২০২২

বাড়িতে আলোকসজ্জা করায় চট্টগ্রামের মিরসরাইয়ে এক বাড়ির মালিককে জরিমানা করা হয়েছে। এছাড়া রাত ৮টার পর ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে বিদ্যুৎ অপচয় করার কারণে দুই ব্যবসায়ীকে অর্থদণ্ড দেওয়া হয়।

বুধবার (১০ আগস্ট) রাত সাড়ে ৯টায় বিদ্যুৎ সাশ্রয়ে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে অভিযান পরিচালনা করেন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা। অভিযানে তিনি এক বাড়ির মালিক ও দুই ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করেন।

বাড়িতে আলোকসজ্জা করে জরিমানা গুনলেন মালিক

অভিযানে মিরসরাই পৌরসভার কলেজ রোড এলাকায় বাড়িতে আলোকসজ্জা করে বিদ্যুৎ অপচয় করার কারণে বাড়ির মালিক শফিকুল মাওলাকে ২ হাজার টাকা ও সুফিয়া রোড এলাকায় রাত ৮টার পর দোকান খোলা রেখে বিদ্যুতের অপচয় করার কারণে দোকানি আব্দুল আউয়াল ও রবিন্দ্রনাথকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসএমএন জামিউল হিকমা জাগো নিউজকে বলেন, বিদ্যুৎ আইন ২০১৮ এর ৪০ ধারায় এক বাড়ির মালিক ও দুই ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ অপচয় না করতে নির্দেশনা দেওয়া হয়। এভাবে অভিযান অব্যাহত থাকবে। মানুষ যদি সচেতন না হয় তাহলে আমরা বড় অঙ্কের জরিমানা করবো।

এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।