অনুশীলনকালে গুলিবিদ্ধ হয়ে বিজিবি সদস্যের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:২৬ পিএম, ১৪ আগস্ট ২০২২
ফাইল ছবি

সিলেটের জকিগঞ্জে একটি বিওপি ক্যাম্পে অনুশীলনকালে গুলিবিদ্ধ হয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ১৯ ব্যাটালিয়নের এক সদস্য মারা গেছেন। নিহত নিশান ভৌমিক (২৯) বিজিবির সিপাহী হিসেবে কর্মরত ছিলেন।

রোববার (১৪ আগস্ট) সকালে জকিগঞ্জের আয়ুরগ্রাম বিওপি ক্যাম্পে অনুশীলনের সময় দুর্ঘটনাজনিত ফায়ারে গুলিবিদ্ধ হয়ে নিশান মারা যান। তার গ্রামের বাড়ি নোয়াখালীর মুন্সিরহাটে।

বিজিবি ১৯ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদ্ন্নুবী জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, জকিগঞ্জ আয়ুরগ্রাম বিওপি ক্যাম্পে প্রতিদিনের মতো অনুশীলনের সময় দুর্ঘটনাজনিত ফায়ারে গুলিবিদ্ধ হন নিশান। আহত অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার জন্য রওয়ানা হন অন্য বিজিবি সদস্যরা। তবে পথিমধ্যে অবস্থার অবনতি হলে তাকে গোলাপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা সকাল ১০টায় তাকে মৃত ঘোষণা করেন।

নিজের না অন্যের গুলিতে তিনি মারা গেছেন এমন প্রশ্নের জবাবে বিজিবির এই কর্মকর্তা বলেন, এ বিষয়ে এখনই কিছুই বলা যাচ্ছে না। আমাদের বাহিনীর অভ্যন্তরীণ তদন্ত চলছে। তদন্তের পর বিস্তারিত বলা যাবে। তবে তিনি অনুশীলনকালে দুর্ঘটনাবশতভাবে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন।

লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদ্ন্নুবী আরও বলেন, নিহত সৈনিকের মরদেহের ময়নাতদন্ত সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মর্গে চলছে। ময়নাতদন্ত শেষে বিজিবির কিছু আইনি প্রক্রিয়া শেষে মরদেহ তার নিজ বাড়িতে পাঠানো হবে। সেখানে বিজিবির আনুষ্ঠানিকতা শেষে তার শেষকৃত্য সম্পন্ন হবে।

ছামির মাহমুদ/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।