সাভারে নদী দখল করে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ১৬ আগস্ট ২০২২

সাভারে বংশী নদীর তীর ঘেঁষে অবৈধভাবে গড়ে ওঠা বিভিন্ন স্থাপনায় অভিযান চালিয়েছে জেলা প্রশাসন। এসময় বেশ কয়েকটি বাড়ি গুড়িয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রহমত আলী।

jagonews24

খোঁজ নিয়ে জানা যায়, বংশী নদীর জমি দখল করে সাভার দলিল লেখক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল আলীমসহ কয়েকজন স্থাপনা নির্মাণ করেন। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে প্রশাসনের নজরে আসে। অবৈধ দখলদারদের বারবার স্থাপনা ভেঙে নিয়ে যাওয়ার কথা বললেও তাতে কোনো কর্ণপাত না করায় এ অভিযান চালায় প্রশাসন। এসময় প্রায় দুই বিঘার ওপরে সরকারি জমি উদ্ধার করা হয়। গুড়িয়ে দেওয়া হয় অবৈধ স্থাপনা। উচ্ছেদ অভিযানে অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল।

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রহমত আলী বলেন, ঢাকা জেলা প্রশাসক শহিদুল ইসলামের নির্দেশে সাভারের বংশী নদীর তীরে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদে অভিযান চালানো হয়। ভবিষ্যতেও সরকারি জমিখেকোদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মাহফুজুর রহমান নিপু/এমআরআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।