‘নগদ’র উপহার নিয়ে শিশু জুনাইদের বাড়িতে সোলায়মান সুখন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৯:১১ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২২

রাজশাহীর দুর্গাপুর উপজেলার শিশু জুনাইদ সিদ্দিকের দিকে সহযোগিতার হাত বাড়িয়েছে দেশের অন্যতম মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান ‘নগদ’।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে শিশু জুনাইদের বাড়িতে গিয়ে তার হাতে উপহার তুলে দেন ‘নগদ’ এর পাবলিক কমিউনিকেশন অ্যান্ড অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক সোলায়মান সুখন। তিনি শিশুটিকে নতুন স্কুলব্যাগসহ শিক্ষাসামগ্রী ও নগদ টাকা উপহার দেন।

এ সময় জুনাইদ সিদ্দিকের রিকশাচালক বাবা সিরাজুল ইসলামের একটা কর্মসংস্থান করে দেবেন বলেও আশ্বাস দেন সোলায়মান সুখন।

এখন থেকে মোবাইল ব্যাংকিং নগদের পাসওয়ার্ড এবং মোবাইলে আসা ওটিপি নম্বর যেন কারও সঙ্গে শেয়ার না করা হয় সে বিষয়ে জুনাইদের বাবা-মাকে সচেতন করেন নগদের এই কর্মকর্তা।

এ সময় ‘নগদ’-এর রাজশাহী বিভাগীয় প্রধান মোস্তফা আমিন মেশকাতও উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে খোলা চিঠি লিখে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় এসেছে ছোট্ট শিশু জুনাইদ। সে দুর্গাপুর উপজেলার তেবিলা সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র।

মোবাইল ব্যাংকিং নগদের মাধ্যমে আসা তার উপবৃত্তির টাকা প্রতারক চক্রের কেউ তুলে নিয়েছিলেন। এতে নতুন স্কুলব্যাগ আর ছাতা কেনার স্বপ্ন ভেঙে যায় ছোট্ট শিশুটির। তাই প্রধানমন্ত্রী বরাবর খোলা চিঠি লেখে সে।

ওই চিঠিতে শিশু জুনাইদ সিদ্দিক লিখেছিল, ‘স্যারদের মাধ্যমে জানতে পেরেছি কেউ আমার উপবৃত্তির টাকা তুলে নিয়েছে। এজন্য আমাকে প্রতিদিন ছেঁড়া স্কুলব্যাগ আর ভাঙা ছাতা নিয়েই স্কুলে যেতে হয়। তবে এতে মনে কোনো দুঃখ নেই। কিন্তু যেন পরবর্তীতে এমন ঘটনা আর কারও সঙ্গে না ঘটে।’

বিষয়টি নজরে আসার পর শনিবার (২৪ সেপ্টেম্বর) রাজশাহীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল রানা শিশু জুনাইদকে ডেকে পাঠান। পরে তিনি শিশুটির হাতে নতুন স্কুলব্যাগ, ছাতা ও শিক্ষা উপকরণসামগ্রী তুলে দেন।

এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।